টাকা ছাড়া পৃথিবীতে আপনার কোন মুল্য নেই | জীবন যু

টাকা ছাড়া পৃথিবীতে আপনার কোন মুল্য নেই

টাকা ছাড়া পুরুষ

 টাকা আছে পৃথিবীতে জায়গা আছে তোমার। টাকা নেই পৃথিবীতে জায়গা নেই তোমার।
টাকা আছে পৃথিবীতে সুখ আছে তোমার।
টাকা নেই পৃথিবীতে দুঃখ কষ্ট ছাড়া কিছুই পাবে না।

টাকা ছাড়া এই পৃথিবীর বুকে আপনার কোন মুল্য নেই। টাকা আছে পৃথিবী আপনার, টাকা নেই পৃথিবীতে আপনার কিছুই নেই। আপনি বিয়ে করবেন মেয়ের মা আগে জিজ্ঞেস করবে ছেলে কতো টাকার মালিক আছে। মেয়ের বাবা জিজ্ঞেস করবে ছেলের বাড়ি গাড়ি কতোটুকু জাগা সম্পত্তি আছে। টাকা নেই বিয়ে হবে না আপনার। আমি ভালো মানুষ না খারাপ মানুষ এটা দেখবে না। দেখবে আপনার টাকা পয়সা কতোটুকু আছে। টাকা আছে পৃথিবীর রাজা আপনি টাকা নাই পৃথিবীর কোন রাস্তা ও আপনার ভাল করে জায়গা হবে না। আজকে টাকা আছে পৃথিবীর সব কিছু আছে, টাকা নাই পৃথিবীর কিছু ঐ নাই।

টাকা ছাড়া জীবন

কি বিশ্বাস হচ্ছে না। একদিন টাকা ছাড়া বাড়ি থেকে বের হন। বুঝতে পারবেন টাকা ছাড়া পৃথিবীতে আপনার কোন মুল্য নেই। হয়তো কয়েক জন আপনে সাহায্য করবে তার পরে। তার পরে কি হবে? তারা ও আপনার থেকে দূরে সরে যাবে।

টাকা ছাড়া মানুষ বড়ই অসহায়। পকেট খালিতো দুনিয়া ও  খালি। যখন টাকা ছাড়া হোটেলে কোন খারাপ খাবেন, আপনার কাছে টাকা থাকবে না। তখন কি হবে আপনার, কোন সময় ভেবে দেখছেন। হয়তো টাকা দিন‌ নয়তো তাদের কাছে জিম্মি হয়ে থাকুন। টাকা না দিতে পারলে আপনাকে এতো লাঞ্ছিত করবে, আপনি তখন লজ্জায় আত্মহত্যা করতে চাইবেন। টাকা পৃথিবীর বুকে এতো দামি। তখন আপনার বুঝে আসবে।

টাকা ছাড়া ভালোবাসা হয় না

আপনি যুবগ টাকা পয়সা কমাতে নিজের এতো সখের জীবন শেষ করে দিচ্ছেন। কেন আপনার কাছে টাকা নেই। সুখ বিলাস বহুল জীবন যাপন করতে হলে আপনার টাকা লাগবে। তাই আপনি টাকা কামাচ্ছেন। এদিকে আপনার জীবন শেষ হয়ে গেছে কিন্তুু টাকা পয়সা আপনার কাছে ধরা দেয় নাই।‌ এভাবেই একদিন আপনি ও আমি শেষ হয়ে যাবো, কিন্তু টাকা আমাদের কাছে ধরা দিবে না।

টাকা এমন এক জিনিস যার কাছে যায় তার কথা ঐ বলে। আপনার কাছে গেলে আপনার কথা, অন্য কারো কাছে গেলে তার কথা। টাকার জন্য একে অপরের সত্রু হয়ে যাচ্ছে, মানুষ মানুষকে মারছে, আপন-জন আপন-জনদেরকে মারছে। টাকা পয়সা তাদের কাছে এতো দামি হয়ে গেছে। টাকা আপন-জন থেকে ও বেশি।

টাকা ছাড়া দাম নেই

এই টাকার জন্য কতো স্বামী স্ত্রীর সুখের সংসার ভেঙ্গে তছনছ হয়েছে তার কোন হিসাব নেই।
এই টাকার জন্য কতো স্বামী তার স্ত্রীকে তালাক দিয়েছেন ।
এই টাকার জন্য স্ত্রী তার স্বামীকে ছেড়ে চলে গেছেন অন্য কারো সাথে ।

এই টাকার জন্য এখন ও কতো মানুষ বিনা চিকিৎসায় মারা যান, তার ও কোন হিসাব নেই।

এই টাকার জন্য ভাই তার ভাইকে খুন করছে। এই টাকার জন্য ভাই বোনদের রক্তের সম্পর্ক নষ্ট হচ্ছে ।

এই টাকার জন্য বাবা 
-মাকে তার সন্তানেরা হত্যা করছে । 

ছেলে তার বৃদ্ধ বাবাকে নির্মম নির্যাতন করে হত্যা করছে।

সন্তানরা তার বৃদ্ধ বাবা-মাকে নির্যাতন করছে শুধু মাত্র এই টাকার জন্য। 

আজকে কতটা কষ্ট পায় মানুষ এই টাকার জন্য। দুনিয়ার মানুষ এখন শুধু মাত্র টাকা পয়সার পিছনে ছুটছেন । হালাল হারাম না দেখে ঐ টাকা পয়সা কামাই করছে। 
শুধু মাত্র টাকা পয়সার জন্য এসব হচ্ছে এই দুনিয়ায়।
এখন বুঝতে পারছেন টাকা পয়সা কতটা দামি মানুষ এর কাছে। 

আমার লেখায় ভুল থাকতে পারে দায়াকরে ক্ষমা করে দিবেন ।