মেয়েটা ফ্যাশন প্রিয় ছেলেকে বিয়ে করার পর কি হয়েছিলো তার?

শিক্ষামূলক গল্প

শিক্ষামূলক গল্প

একটা মেয়ে খুব ইস্টালিশ ছেলে পছন্দ করতো। সে ইস্টালিশ ছেলে ছাড়া কাউকে বেশি পাত্তা দিতো না। তার জন্য অনেক ভালো ভালো বিয়ের প্রস্তাব এলো, সে বিয়ে করবে না ফ্যাশন বা ইস্টালিশ ছেলে ছাড়া। এমন জিৎ করে বসলো তার বাবা মা অনেক বুঝিয়ে পারলো না। 
সে ইস্টালিশ ছেলে ঐ বিয়ে করবো। মেয়েটি খুবই সুন্দর ছিল, তাই অনেক ভালো ভালো বদ্র ঘরের ছেলেরা তাকে বিয়ে করতে পাগল ছিলো। কিন্তুু সে বিয়ে করতে রাজি নয়, তার একটা ঐ কথা ইস্টালিশ ছেলে ছাড়া সে বিয়ে করবে না।

 একদিন একটা ইস্টালিশ ছেলের সাথে বিয়ে হলো তার। প্রথম প্রথম সেই ছেলেটা মানে মেয়েটার স্বামী খুব সুন্দর ইস্টালিশ করতো। দেখতে পুরো ফিল্ম এর নায়ক দের মতো লাগতো। মেয়ে টা তখন খুব খুশি, সে যা চেয়েছে তাই পেয়েছে তার জন্য। এভাবে অনেক দিন ধরে তার ভাল কিছু চললো। কিন্তুু দিন দিন তার ফ্যাশন বারতে লাগলো। সে প্রতিদিন নতুন নতুন কিছু ইস্টালিশ করে বাহিরে যেতে লাগলো। কিন্তুু এলাকার লোকজন ভাবতো তার মনে হয় মাথায় সমস্যা হয়েছে।

এখন ছেলেটা প্রতিদিন একটা না একটা ফ্যাশন করে ঐ। তার ফ্যাশন দেখলে তার স্ত্রী বেহুঁশ হয়ে যায়। এইযে কিছু দিন আগে ছেলেটা এমন একটা ফ্যাশন করে ছিল। এলাকার মানুষ এখন তাকে পাগল মনে করে। দিন দিন তার ফ্যাশন বেরে ঐ চলেছে। মেয়েটা এখন শুধু তার স্বামীর ফ্যাশন দেখে আর বেহুঁশ হয়ে পরে থাকে।
স্ত্রী বলে এখন আমি ভুল করেছি ফ্যাশনিশ ছেলে বিয়ে করে। প্রথম তার ফ্যাশন দেখে আমি অনেক পছন্দ করতাম। এখন তার ফ্যাশন দেখলে মনে হয় তাকে গলায় টিপে মেরে ফিলি। আমি যে কি ভুল করেছি, কোন কিছু ভালো ভাবে না দেখে ঐ' এই পাগল টাকে বিয়ে করছি। সে শুধু সারাক্ষণ তার ফ্যাশন নিয়ে ঐ থাকে, আমার দিকে তাকায় ও না। কতো ভালো ভালো বিয়ে প্রস্তাব এসেছে আমার জন্য। আর আমি ফ্যাশন প্রিয় ছেলে ছাড়া বিয়ে করবো না, এখন আমার শিক্ষা হয়েছে। কতো ভালো ভালো ছেলেদের আমি ফিরে দিয়েছি। তাঁরা আমাকে বিয়ে করার জন্য কতটা পাগল ছিল। হয়তো তাদের মধ্যে ভালো একটা ছেলেকে বিয়ে করলে আজকে আমার, এই দিন দেখতে হতো না। এখন আমার কি হবে এই পাগলকে কি ভাবে ঠিক করবো। 
এই ফ্যাশনিশ ছেলে এর জন্য আমাকে মানুষ পাগল এর বউ বলে। আমি কি করবো এখন কিছু বুঝতে পারছি না? আর এই দিকে ওর ফ্যাশন এর পাগলামি বেরে ঐ চলেছে। কালকে না কি আবার সে ভেঙ ফ্যাশন দিবে। এতো কিছু করার পরে ও তার লজ্জা সরম হলো না।

একদিন তার স্ত্রী বাড়িতে ছেড়ে চলে এলো, যাওয়ার আগে একটা চিঠি লিখে দিয়ে গেল। তুমি তোমার ফ্যাশন নিয়ে ঐ থাকো আমি গেলাম। আমার অনেক বড় শিক্ষা হয়েছে আমি বুঝতে পেরেছি। আমি কতো বড় ভুল করেছি, কিন্তুু ছেলেটা তার ফ্যাশন ছাড়লো না। এবং তার স্ত্রীকে ও আর আনলো না। এখন ও সে তার ফ্যাশন নিয়ে পরে থাকে। হয়তো মৃত্যুর আক পর্যন্ত সে এটা ছাড়তে পারবে না।
তাই একটা কথা বলবো, বিয়ে করার জন্য মনে কোন জিৎ নিয়ে বসে থাকবেন না। যে এই রকম ঐ রকম না হলে বিয়ে করবো না। আর বিয়ে আপনার পছন্দের জনকে ঐ করুন তার আগে, তার সম্পর্কে একশবার দেখে শুনে তার পরে বিয়ে করুন। বিয়ে কোন ছেলে-খেলা নয়। এই কথাটা মনে রাখবেন আপনার ভালো হবে।