স্বামী স্ত্রীর রোমান্টিক ভালোবাসার গল্প ।


 স্বামী: আচ্ছা' আমার বাড়ি গাড়ি টাকা পয়সা ও আমার চাকরি সব কিছু যদি শুনো । একদিন আমার কাছে না থাকে,  তাহলে তুমি কি করবে । আমার কাছে থাকবে না আমাকে ছেড়ে চলে যাবে । আমাকে ছেড়ে চলে গেলে ও আমি তোমাকে কোন দোষ দিব না । কেন না আমি চাইবো না কোন মেয়ে তার স্বামীর সাথে কষ্টে থাকুক । এতে আমি তোমাকে কোন দোষ ও দেব না । আমি যানি সব মেয়েরা তার স্বামীর সাথে সুখে শান্তিতে থাকতে চায় ।


স্ত্রী: তোমার কথা শুনে আমার শরীরটা কেপে উঠছে । আমার একমুহুর্তর জন্য এমন মনে হলো, আমি মনে হয় তোমাকে হারিয়ে হারিয়ে ফেলছি । আমার বাবা-মা আমাকে যেই দিন তোমার হাতে তুলে দিয়েছিলো । ঐদিন থেকে আমার সুখ দুঃখ সব কিছু তোমার কাছে । তুমি কি ভাবে চিন্তা করতে পারলে, আমি তোমার টাকা পয়সা বাড়ি গাড়ি চাকরি না'  থাকলে তোমাকে আমি ছেড়ে চলে যেতে পারি । রাস্তায় থাকলে ও আমি তোমার সাথে থাকবো । রাজপ্রাসাদে থাকলে ও তোমার সাথে ঐ থাকবো । আর এক মাত্র মৃত্যু ছাড়া তোমার কাছ থেকে কখনো কেউ আলাদা করতে পারবে না ।

স্বামী: আচ্ছা' ধরো আমার কোন দিন দুটি হাত পা হারিয়ে ফেলি তখনতো, আমার জীবনের কোন মূল্য থাকবে না । তখন আমি তোমার কাছে একটা বুঝা হয়ে পারবো । তখন তুমি আমাকে ছেড়ে চলে যেতে পারো । তখন ও আমি তোমাকে কিছু বলবো না । কেন না আমি যানি কোন মেয়ে চাইবে না কোন হাত পা হারানো ছেলের সাথে জীবন কাটাতে । আর তার জন্য আমি তোমাকে কোন দোষ ও দিব না ।

স্ত্রী: আমি যানি না তুমি এসব কথা কেন বলছো । কিন্তুু তুমি আমার স্বামী তোমার সব প্রশ্নের উত্তর দেওয়া আমার দায়িত্ব । আল্লাহ যেন আমাদের এই দিন না দেখায় । আমি আবার ও বলছি তোমায় ছেড়ে আমি কখনো যাবনা । তোমার ভালো সময় ও তোমার পাশে থাকবো । তোমার খারাপ সময় ও তোমার পাশে থাকবো । আমি আমার স্বামীর হাত পা হারিয়ে ফেললে চলে যাবো' কেন আমি যাবো । আমি যখন আমার স্বামীর হাত ধরে আমার আপন জনদের ছেড়ে চলে এসেছিলাম' তখন আমার স্বামী ঐ আমার সব থেকে আপন জন ছিল । আর আজকে যদি স্বামীর কোন‌ বিপদ আসে, তখন আমি তাকে ছেড়ে চলে যাব ।

স্বামী: আচ্ছা' ধরো কোন সময় যদি তোমার স্বামীকে সমাজ খারাপ বানিয়ে দেয়, বা তোমার স্বামীকে তোমার থেকে আলাদা করার চেষ্টা করে । তখন তুমি কার কথা শুনবে আমার না সমাজের ।

স্ত্রী: কেন যানি না আজকে তুমি আমাকে এসব প্রশ্নের সম্মুখীন করছো । কিন্তুু তুমি আমাকে যতো খুশি প্রশ্ন করো । আমি বলবো আমার স্বামী আমাকে যে দিকে যেতে বলবে আমি ঐ দিকে ঐ যাবো । কেন না আমি যানি আমার স্বামী আমাকে কোন সময় ভুল পথে নিয়ে যাবে না । আর স্বামী আমাকে ভুল দিকে নিয়ে গেল ও আমি আমার স্বামীর কথায় ঐ চলবো । আর সমাজ কখনো তোমার থেকে আমাকে আলাদা করতে পারবে না । আমি আবার ও বলছি একমাত্র মৃত্যু ছাড়া কেউ, কেউ তোমাকে আমার থেকে আলাদা করতে পারবে না ।

স্বামী: কাঁদতে লাগলো, আর কাঁদতে কাঁদতে স্ত্রীর কপালে একটা চুমু দিলো । আর বললো তোমার মতো স্ত্রী যে প্রতিটা স্বামী পায় । তাহলে কোন স্বামীর জীবনে দুঃখ কষ্ট থাকবে না ।

স্ত্রী: ও স্বামীর কপালে একটা চুমু দিল আর বললো আজকে আমি ও আল্লাহ তায়ালার কাছে দোয়া করি । আল্লাহ পাক যেন তোমার মতো স্বামী প্রতিটি স্ত্রী পায় ।