শশুর শাশুড়ি | শশুর বাড়ির বাস্তব গল্প | শশুর বাড়ি নিয়ে উক্তি

বাস্তব জীবনের কষ্টের গল্প

বাস্তব জীবনের কষ্টের গল্প

আমার শ্বশুরের লাশ দুই-দিন ধরে তার বাড়িতে পরে আছে। অনেক চেষ্টা করেও তার লাশ বের করতে পারছে না রুম থেকে। তার ছেলে মেয়েদের খবর দেওয়ার পর ও তাঁরা দেশের বাহির থেকে আসে নাই। কিন্তুু আমি গরিব ঘরের ছেলে, তার মেয়ের সাথে আমার ভালোবাসার সম্পর্ক হয়, আর আমরা দুজন বিয়ে করে ফেলি। কিন্তুু আমার শশুর কখনো আমাদের মেনে নেয়নি। কিন্তুু তার মৃত্যুর পর আমাদের খবর দেয়া হলে, আমরা সাথে সাথে চলে আসি। বাস্তব জীবনের কষ্টের গল্প
কিন্তুু আসার পর থেকে এতো চেষ্টা করেও, তার লাশ বের করতে পারছি না। সে খুব মোটা ও আশে পাশে বিল্ডিং গুলো, একটা আরেকটার সাথে লাগানো, একফুটা যায়গা নেই। অনেক ভেবে চিন্তে আমার শাশুড়ি বললো বিল্ডিং ভেংগে তার লাশ বের করতে।
বাস্তব জীবনের কিছু কথা
অনেক কষ্ট করে আমার শ্বশুরের লাশ, দড়ি দিয়ে বেঁধে দশ বারো জন লোক, তার লাশ রুম থেকে নামায়। তার লাশ থেকে পচা দুর্গন্ধ বের হতে থাকে। লোক জন এতো পচা দুর্গন্ধ থাকায় তার লাশ ধরতে রাজি হলো না, তখন আমার শাশুড়ি অনেক টাকা দিয়ে তাদের রাজি করায়। তাকে জানাজা পড়িয়ে দাফন করেছে অনেক কষ্ট করে।
ইসলামিক বাস্তব গল্প
কেউ তার জানাজার নামাজ আদায় করতে ও আছে নাই। শুধু যাদের টাকা দিয়ে আনা হয়েছে তারাই আসেছে। আর বাহিরের কোন মানুষ তার জানাজা ও দাফন করতে আসেনি। আমি শশুরের লাশ এর জানাজার নামাজ পড়ে দাফন করে বাড়িতে আসলাম। আমি আমার শাশুড়িকে জিজ্ঞেস করতে গেলাম, তখন আমার বউ ও শাশুড়ি খুব কান্না কাটি করতে ছিল। আমি গিয়ে বললাম আম্মা সারা জীবন কেউ এই দুনিয়ায় থাকবে না। এক এক করে সবাইকে চলে যেতে হবে, কান্না কাটি করলে শশুরের আত্মা কষ্ট পাবে।
বাস্তব জীবন নিয়ে স্ট্যাটাস
আমি এবার শাশুড়িকে জিজ্ঞেস করলাম আচ্ছা আম্মা আমি দেখলাম। শশুর এর লাশ এর জানাজার নামাজ আদায় করতে, এলাকার কোন মানুষ আসলো না। তাঁরা কি আমার শশুরকে পছন্দ করতো না, নাকি তাদের সাথে আপনাদের কোন পারি-বাড়িক সমস্যা ছিল।
তখন আমার শাশুড়ি বললো: তোমার শশুর এখানে বাড়ি করার সময়, এলাকার মানুষ অনেক বলেছে এখানে চলাচল করার জন্য কিছু যায়গা রাখতে। এখান দিয়ে চলাচল করার রাস্তা না পেলে, এলাকায় মানুষের অনেক সমস্যা হবে। মানুষ অনেক ঘুরে যেতে হবে আরো, অনেক গুলো বাড়ির মানুষ আটকা পড়ে যাবে। আর তোমার শশুরকে এলাকার মানুষ এতো করে বলার পরেও, তোমার শশুর বলে আমার যায়গায় আমি বাড়ি করবো। এখান দিয়ে রাস্তার জন্য কেন যায়গা রাখবো, আর এখান দিয়ে চলাচল করার রাস্তা দিতে হবে কেন? আমি টাকা দিয়ে যায়গা কিনেছি, কোন চলাচল এর রাস্তার জন্য না।
জীবনের কিছু বাস্তব কথা
এলাকার মানুষ এতো করে বলার পরেও তোমার শশুর এখান দিয়ে চলাচল এর জন্য, একফোঁটা যায়গা রাখে নাই। তখন এলাকার একজন মুরুব্বি বললো: দেখেন আপনার যায়গায় আপনি বাড়ি করবেন ঠিক আছে। কিন্তুু মনে রাখবেন এমন যাতে না হয়, আপনার বা আপনার বাড়ির কারো মৃত্যুর পরে তার লাশ বাড়ি থেকে বের করতে কষ্ট হয়ে যায়। 
ইসলামিক বাস্তব গল্প
আমি তোমার শশুরকে এতো করে বুঝানোর পর ও সে একফোঁটা যায়গা ছাড়েনি। আমি এলাকার মানুষদের সাথে মিলে কথা বলায়, আমাকে সে অনেক কথা বলেছে। এমন কি বাড়ি থেকে বের করেও দিতে চেয়েছে। তখন থেকে এলাকা মানুষ তোমার শশুরকে পছন্দ করে না।
কিছু বাস্তব কথা
আজকে আমার শশুর যদি এলাকার মানুষদের কথা মেনে চলাচল এর জন্য কিছু যায়গা, ছেরে দিতো তাহলে তার লাশ বিল্ডিং ভেংগে বের করতে হতো না। মনে রাখবেন যায়গা সম্পদ কেউ তার সঙ্গে করে নিয়ে যেতে পারবে না। তাই বলবো বাড়ি এবং বিল্ডিং করার আগে অবশ্যই আপনার মৃত্যুর পরে যেন, আপনার লাশ বাড়ি থেকে বের করতে পারে। ততটুকু যায়াগা অবশ্যই ছেড়ে করুন।