না পাওয়া ভালোবাসার কষ্টের গল্প | অনেক কষ্টের গল্প

ভালোবাসার কষ্টের গল্প

ভালোবাসার কষ্টের গল্প

সত্যি কখনো ভাবিনি আমার জীবনে ও ভালোবাসা জিনিসটা আসবে। আমি সবসময় ভাবতাম একটা ছেলে আর একটা মেয়ে, কি ভাবে ভালোবাসার জন্য জীবন দিয়ে দেয়। যখন‌ আমার জীবনেও কেউ আসলো, তখন আমি বুঝতে পেরেছি সত্যি ভালোবাসার মানুষকে একমুহুর্তের জন্য দেখতে না পেলে জীবন অন্ধকার হয়ে যায়। যখন সে পাশে থাকে তখন মনে হয় পৃথিবীর সব সুখ আমার কাছে। তাইতো মানুষ ভালোবাসার জন্য এতো কষ্ট করে। আর ভালোবাসা সবার কপালে থাকে না। বেশির ভাগ মানুষ তার ভালোবাসার মানুষটিকে, তার জীবন সঙ্গী হিসেবে পায় না। তাদের মধ্যে আমি ও একজন। আমি ও আমার ভালোবাসার মানুষটিকে আপনি করে পাইনি।
আমি যানি না পাওয়ার বেদনা কতোটা। ভালোবাসা হারানোর কষ্ট সবাই সজ্য করতে পারে না। তাইতো পৃথিবীতে এতো সুইসাইড ও আত্মহত্যা দেখা যায়। আমি মানি ভালোবাসার জন্য মরা বুকামি, কিন্তুু এটা ও মানি ভালোবাসা না পাওয়ার কষ্ট কতোটা, যা সজ্য করার মতো না। যারা সত্যি কারের ভালবাসে একমাত্র তারাই বুঝতে পারে না পাওয়ার কষ্টটা। আমার এখনো মনে হয় সে একদিন ফিরে আসবে হয়তো, এই আশায় এখনো তার জন্য দিন গুনি। সত্যি ভালোবাসা সবার ভাগ্যে লেখা নেই। আর যার ভাগ্যে লেখা আছে সে হয়তো ভাগ্যবান।
তাই যারা তার ভালোবাসার মানুষটিকে পেয়েছেন, তাকে কখনো অবহেলা করবেন না। একবার তাকে হারিয়ে ফেললে হয়তো দ্বিতীয় বার না ও পেতে পারেন। আপনি একবার যদি ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলেন দ্বিতীয় বার, তার মতো অন্য কেউকে পাবেন না। তখন হারিয়ে আফসোস করে কোন লাভ হবে না। হয়তো তখন খুব দেরি হয়ে যাবে। এমন হাজারো মানুষ আছে যারা তার ভালোবাসার মানুষটিকে হারিয়ে পাগল হয়ে গেছে।
হয়তো সে তার ভালোবাসার মানুষটি যখন ছিল তখন তার কোন কেয়ার করেনি।
চলে যাওয়ার পর বুঝতে পেরেছে যে কি ছিল তার। আজকে আমি ও বুঝি ভালোবাসা সাথে না থাকলে কতটা কষ্টে দিন গুলো কাটে। আজকে যদি আমার ভালোবাসার মানুষটি আমার কাছে থাকতো, আমার সাথে কতনা ভালো হতো। কিন্তুু এখানে আমার ও ভুল আছে, সে জন্য এখন আমি তাকে না পেয়ে এভাবে কাতরাচ্ছি। শুনেছি মানুষ নাকি ভালোবাসার কষ্ট সহ্য করতে পারে না, সত্যি মানুষ কখনো ভালোবাসা হারানোর, কষ্ট সহ্য করতে পারে না। আমার মনে হয় ভালোবাসার কষ্ট দুনিয়ার সব থেকে বড় কষ্ট। ভালোবাসা পাওয়ার জন্য মানুষ কি না করে, কতো বড় বড় কষ্ট করে, হয়তো মৃত্যুকে ও ভয় পায় না। এতো সুন্দর ও পবিত্র ভালোবাসা তার জন্য আমি আপনি এতো কষ্ট করি।
 তাইতো দুনিয়াতে ভালোবাসা এতোটা দামি। 

কঠিন কষ্টের গল্প

ছোট বেলা শুনতাম ভালোবাসা কোন জাতপাত মানে না। এখন বড়ো হয়েছি এখন বুঝতে পেরেছি সত্যি ভালোবাসা কোন জাতপাত মানে না। ভালোবাসা পাওয়ার জন্য মানুষ জাতপাত সব কিছু ভুলে যায়। ছোট বেলা আরো শুনতাম ভালোবাসার জন্য একে অপরের জন্য আত্মহত্যা করেছে। এখন বুঝতে পেরেছি, সত্যি ভালোবাসা না পাওয়ার কষ্ট সবাই সহ্য করতে পারে না। এই জন্য তারা আত্মহত্যার মতো মহাপাপ করে বসে। আর অনেকে হয়তো তার ভালোবাসার মানুষটিকে হারিয়ে পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়। 
আর যারা ভালোবাসা নিয়ে খেলা করে তারা একদিন ভালোবাসা পাওয়ার জন্য ছটফট করে। হয়তো তারা ও খেলা করতে করতে কারো ভালোবাসার জন্য পাগল হয়ে পড়ে। ছোট বেলায় শুনেছি ভালোবাসা নিয়ে কখনো খেলা করা যায় না। সত্যি ভালোবাসা নিয়ে কখনো খেলা করতে নেই, হয়তো দেখা গেল আপনি কারো সাথে ভালোবাসার খেলা করতে গিয়ে, আপনি তাকে ভালোবেসে ফেলেছেন। তাই এমন কিছু না করা ভালো, মানে এসব নিয়ে খেলা করতে নেই। সবাই সবার ভালোবাসার মানুষটিকে নিয়ে সুখে থাকে এই দোয়া করি।