সন্তানের প্রতি মায়ের ভালোবাসা | সন্তানের প্রতি মায়ের ভালোবাসা উক্তি

মায়ের ভালোবাসা

মায়ের ভালোবাসা

মায়ের ভালোবাসার স্ট্যাটাস

মা এমন এক জিনিস সে নিজে মরে যাবে, কিন্তুু তার সন্তানের কোন ক্ষতি হতে দিবে না। সন্তানের যতো বড়ই বিপদ আসোক না কেন, সন্তানকে ফেলে চলে যাবে না। যতখন না পর্যন্ত মায়ের মৃত্যু আসে, তাকে তার সন্তানের থেকে আলাদা করতে পারবে না, দুনিয়ার কোন শক্তি।

মা হাজেরা বিপদ আপদে তার সন্তানের পাশে থাকে। মৃত্যুর ভয় ও তাকে তার সন্তানের কাছ থেকে, আলাদা করতে পারে না। সে জীবন দিতে রাজি কিন্তুু তার সন্তানকে ছাড়তে রাজি নয়।

মা কখনো তার সন্তানের কাছে কিছু পাওয়ার জন্য, তাকে এতো আগলে রাখে না। মা চায় সব সময় তার সন্তান যেন ভালো থাকে। সে কষ্ট করতে রাজি কিন্তুু তার সন্তানকে কষ্ট করতে, দেখতে সে রাজি নয়। মায়েরা তার সন্তানের জন্য সব সময় জীবন বাজি রেখে দেয়। 

মায়ের ভালোবাসার উক্তি

উপরের ছবিটি তার প্রমান, মা তার সন্তানকে বাঁচাতে তার জীবন দিতে ও পরোয়া করেনি। সত্যি খুব দুঃখ জনক, সে তার সন্তানকে বাঁচাতে নিজে মরেছে কিন্তুু, সন্তান এর জীবন বাঁচিয়ে রেখেছে। সত্যি মায়ের সাথে কোন কিছুর তুলো না হয় না। মা সন্তানকে পেটে রাখে দশমাস দশদিন, এবং মা সন্তান প্রসবের সময় কি পরিমান ব্যথা সহ্য করে। পৃথিবীতে আসার পর থেকে কোন সময় তার, সন্তানকে ছাড়া থাকতে পারে। যে সন্তান তাকে এতো কষ্ট দিয়ে দুনিয়ায় আসে। তাকে দেখে সেই মা খুশিতে পাগল হয়ে যায়।

মা কখনো বলে না যে, তুই দুনিয়াতে আসার জন্য আমাকে কতটুকু কষ্ট দিয়েছিস। মা কখনো বলে না আমি আমার সন্তানের জন্য কষ্ট পেয়েছি।
পৃথিবীতে যার মা এখনো বেঁচে আছে তার একটা জান্নাত আছে।

মায়ের ভালোবাসার ছন্দ

আমরা অনেক কারণে মাকে কষ্ট দেই। আমরা বুঝতে পারি না, এই মা আমাদের জন্য কতোটা কষ্ট করেছে। দুনিয়াতে মায়ের ভালোবাসার মতো, অন্য কারো ভালোবাসা মিলবে না। যেই মা নিজে না খেয়ে সন্তান এর মুখে খাবার তুলে দেয়। সন্তানকে বাঁচাতে নিজের জীবন হাঁসি মুখে দিয়ে দেয়। সন্তান বাড়ি না ফিরলে সারা রাত দূষচিন্তা করে বসে থাকে। তার থেকে আপন আর কেউ হতে পারে না আমার মনে হয়।

সন্তান যদি খারাপ ও থাকে মা কখনো তাকে ফেলে দেয় না। পৃথিবীর কোন মা তার সন্তানকে খারাপ বলবে না। সে যদি দুনিয়ার সব থেকে বড় আসামি ও হয় না। মায়ের কাছে তার সন্তান কখনো খারাপ হয় না। সে সব সময় তার সন্তানকে আগলে রাখতে চায়। তার জন্য পৃথিবীর বুকে মা সব্দটি এতোটা দামি।

মা নিয়ে উক্তি

উপরে যেই ছবিটি দেখেছেন তা কোন সিনেমা বা অভিনয় থেকে নেয়া নয়। এটা হচ্ছে বাস্তব জীবন থেকে নেয়া একটা ছবি। একজন মা তার সন্তানকে বাঁচাতে নিজের জীবন দিয়েছে, কিন্তুু সন্তানের কোন ক্ষতি হতে দেয়নি। এবার বুঝতে পেরেছেন মা কতটা দামি। নিজে মরে সন্তানকে বাঁচিয়ে রেখেছে। পৃথিবীতে মায়ের ভালোবাসার কোন তুলনা হয় না।

ছোট বেলায় যারা মাকে হারিয়েছে তারা যানে। তাঁরা কি হারিয়েছে, তারা যানে মা ছাড়া দুনিয়া কতটা কঠিন ও নিষ্ঠুর। আর ছোট বেলা থেকে যারা মায়ের ভালোবাসা পায়নি। তারা যানে মা কি জিনিস।

পৃথিবীতে মায়ের সাথে কারো তুলনা হয় না। মা শুধু মা আর কারো সাথে তার তুলনা হয় না। তাই বলবো মাকে কখনো কষ্ট দিয়েন। আর যদি কষ্ট দিয়ে থাকেন তাহলে ক্ষমা চেয়ে নিন এখুনি।