রহস্যময় গল্প | বিখ্যাত ভূতের গল্প | ভালো ভূতের গল্প

ভয়ঙ্কর ভূতের গল্প

ভয়ঙ্কর ভূতের গল্প

ভূতের গল্প
_আমি ছোট বেলা থেকেই অনেক বাড়িতে দেখে আসতেছি।_তাঁরা তাঁদের বাড়ির দরজার সামনে বা গাছে গরু ছাগল বা মহিষ, এর মাথার কংকাল লুকিয়ে রাখে বা ঝুলিয়ে রাখে।_আমি ছোট বেলায় একটা আম গাছের নিচে খেলাধুলা করতাম। ঐ আম গাছের একটি ঠালে দেখতাম গরুর মাথার কংকাল জুলিয়ে রখতে, আমি যখন ঐ কংকাল টার দিকে তাকাতাম আমার অনেক ভয় লাগতো, ভয়ে আমি একা কখনও ঐ গাছের নিচে যেতাম না। অনেক ভয় পেতাম এমন কংকাল দেখলে। আমার বন্ধুরা আমাকে আরো ভয় দেখানোর জন্য বলতো এই বাড়িতে ভয়ংকর ভূত থাকে। _তারা এই ভূত গুলো পালে এই বাড়িটি পাহাড়ার জন্য।  _আমি তাদের কথা শুনে ঠিকই ভাবে ছিলাম যে তারা মনে হয় সত্যি ঐ ভূত পালন করে। এই জন্য আমি কখনো একা যেতাম না। 
ভূতের গল্প বাংলা
আরেক দিন দেখলাম আমাদের বাড়ির কিছুটা দূরে একটা কঠাঁল গাছে, এমন করে একটা গরুর মাথা ঝুলিয়ে রাখা। আমি তখন থেকেই ভাবতাম যে মনে হয় এই বাড়িতে ও ভূত পালে। কিন্তুু এই গাছটি ছিল রাস্তার সাথেই এই জন্য সব সময় মানুষ যাওয়া আসা করতো, তাই‌ আমি এতো ভয় পেতাম না। তার পরে ও যখন দুপুর বেলা হতো তখন মানুষ এর চলাচল কম হতো, তখন রাস্তার সাথে এই গাছটিকে খুব ভয়ংকর দেখায়। মনে হতো যেন আশে পাশে ভূতের ছায়া ঘুরা ফেরা করছে। আমি এই জন্য দুপুর বেলা কখনো যে তাম না এই গাছটির কাছে। ছোট বেলায় যেখানে এমন গরুর বা ছাগলের কংকাল দেখতাম মনে করতাম এখানে মনে হয় ভূত পালন করে। ঐখানে একা যেতাম না কোন সময়, খুব ভয় করতো।
ভূতের গল্প শোনাও
আরেক দিন হলো কি আমাদের এলাকার এক বড় ভাই, সে নাকি ভূত ধরে ছবির মাধ্যমে বন্দি করে। আমি দেখলাম অনেক লম্বা একটা গাছের অনেক উপরে, একটা ছাগল এর মাথার কংকাল ঝুলিয়ে রেখেছে। ঐ বড় ভাইকে দেখলাম অনেক গুলো কাগজ ঐ কংকাল এর দিকে ডিল দিল? ঠিক তখনই কাগজ গুলো ভূতের ছবিতে রুপান্তরিত হলো। আমি নিজের চোখে দেখেছি সত্যি কি? তার পরে ও আমরা মনে হয় সে হয়তো আমাকে বুকা বানিয়ে ছিল। কিন্তুু আবার মনে মনে ভাবি, সেতো আমার চোখের সামনে সব কিছু করলো তাহলে। আমি কখন ধোঁকা খেলাম। আমি আজও ঐ প্রশ্নের উত্তর খুঁজি। মাঝে মাঝে ঐ রাস্তায় যখন যেতাম ঐ কথা গুলো মনে পড়ে গেলে, আমি ভয়ে আতঙ্কিত হয়ে যেতাম। আবার যখন রাতে এই কথা গুলো মনে পরতো, তখন ভয়ে ঘুমাতে পারতাম না।

_আস্তে আস্তে বুঝ হতে শুরু করলো আমি এখন বুঝি ভূত এর জন্য এগুলো রাখে না। অনেক এর কাছে শুনেছি এই সব পশুদের কংকাল, নাকি খারাপ জিন বা সয়তান দের জন্য রাখে। এই সব কংকাল রাখলে নাকি সয়তান ও জিন বাড়িতে ঠুকতে ভয়পায়। এই জন্য রাখে! গরু ছাগল ও মহিষ এর মাথার এসব কংকাল। সত্যি কি এসব জিন বা সয়তান তারাতে পারে? আমি শুনেছি অনেক এর কাছে, তারা নাকি এসব ঝুলিয়ে রাখে যাতে বাড়িতে কোন খারাপ জিনিস এর নজর না পরে। আমারতো এগুলো কেই ঐ সয়তান মনে হয়। তাঁরা কি ভাবে এই গুলো ঝুলিয়ে রাখতে পারে‌। সত্যি খুব ভয়ংকর দেখায়, যখন দেখি কোন প্রানির মাথা, কোন গাছের ডালে বা কারো বাড়ির দরজায় ঝুলিয়ে রাখে তখন।
এরকম দৃশ্য গুলো সত্যি খুব ভয়ংকর দেখায়।