আজকে আপনার হাতে ক্ষমতা আছে বলে একজনকে মারেছেন | অনুপ্রেরণামূলক বাস্তব গল্প

ইসলামিক বাস্তব গল্প

ইসলামিক বাস্তব গল্প

 আমার পাশের বাড়ির একজন মানুষ সে ঐ দিন আমাকে কেঁদে কেঁদে বলছে। বাবা যানিছ কয়দিন আগে আমার সাথে কি হয়েছে। আমি যাচ্ছিলাম কাজে তখন হঠাৎ করে একটা লোক এর পায়ে আমার পা পরে যায়। আর সাথে সাথে সে আমাকে জোরে কয়েকটা থাপ্পর মারে, আর বলে ঐ তুই আমাকে চিনিস আমি কে। তোর এতো বড় সাহস কি করে হয় আমার পায়ে পারা দিতে। আমি চাইলে এখন তরে মেরে গুম করে দিতে পারি।

আমি বললাম বাবা আমার ভুল হয়ে গেছে আমাকে মাফ করে দাও। আমি না দেখে পারা দিয়ে ফেলছি তখন, সে আমাকে ধাক্কা দিয়ে ফেলে চলে যায়। তার হাতে ক্ষমতার পাওয়ার থাকায় সে আমাদের মানুষ মনে করে না।

তার মতো আমার ও একটা ছেলে আছে। আমি কারো কাছে কিছু বললাম না, শুধু মনকে বললাম হয়রে মানুষ তোর কি ক্ষমতা। তুই কি ভাবে উঁচা গলায় বলতে পারিস, আমাকে চিনিস আমি কে। আমার প্রশ্ন হ্যা তুমি কে আজকে মরলে কালকে দু'দিন। আর তুই বলিস আমাকে চিনিস।

আমিতা বুঝলাম কিন্তুু আপনি এখন কাঁদছেন কেন। মুরুব্বি লোকটা বললো আমি কাঁদছি ঐদিন যে লোকটা আমার সাথে বেয়াদবি করেছিলো। আজকে তার লাশ রাস্তায় পড়ে আছে। কেউ তার লাশকে পরে থেকে দেখে ও ধরছে না। আজকে তার ক্ষমতার পাওয়ার কোথায় গেল। তার উঁচু গলার কথা কই, যে সবসময় বলতো ঐ আমাকে চিনিস আমি কে। তকে এখনি আমি মেরে গুম করে ফেলতে পারি। কই আজকে তার পাওয়ার তাকে দি আজকে বাঁচাতে পারলো না।

এই জন্য আমি কাঁদছি, মানুষ কি ভাবে এসব বলতে পারে। যার সেকেন্ডের কোন ক্ষমতা নেই মৃত্যু থেকে বাঁচার। সে বলে আমাকে চিনিস।

একটা কথা মনে রাখা ভালো, ক্ষমতা কারো জন্য চিরস্থায়ী নয়, শুধু আল্লাহ ছাড়া।