স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প | স্ত্রী স্বামীকে প্রশ্ন করলো তার মৃত্যুর

স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প

 স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প

ঐ দিন আমি আর আমার স্ত্রী দুজন মিলে রেল লাইন দিয়ে হাঁটতে ছিলাম। তখন আমার স্ত্রীর পায়ের সাথে কিছু একটার উসঠা খেয়ে পড়ে যায়। অবস্য বড় কোন দূর্ঘটনা ঘটে নেই।

আমার স্ত্রী তখন আমাকে জিজ্ঞেস করলো:
আচ্ছা আমি যদি মরে যাই তাহলে কি আপনি আরেকটি বিয়ে করবেন।

আমি বললাম:
হটাৎ এরকম একটা প্রশ্ন করলে যে।

আমার স্ত্রী হেসে বলল: আমি সত্যি আপনাকে এতোটা ভালোবাসি যে আমার মৃত্যুর পরে ও অন্য কোন মেয়ের সাথে আপনাকে সজ্য করতে পারবো না। তাই জিজ্ঞেস করলাম।

আমি এবার বললাম: আমি সত্যি বলছি আমি তোমাকে এতোটা ভালোবাসি যে তোমার যদি মৃত্যু আমার আগে হয়ে যায়। আমি বাকি জীবনটা তোমার সিঁথি গুলো মনে করে করে কাটিয়ে দিব। আমার এমন কথা শুনে আমার স্ত্রী খুব খুশি হলো। এবং আমার কপালে একটা চুমু দিল।

এবার আমি তাকে প্রশ্ন করলাম: আচ্ছা আমি যদি কম বয়সী অবস্থায় মৃত্যু বরন করি তাহলে তুমি বিয়ে করে নি..ও। আমার এমন কথা শুনে আমার স্ত্রী এবার খুব রেগে গিয়ে বললো। 

এসব আপনি কি বলছেন: আমি বিয়ে করে নিব মানে কি?

এবার আমি আমার স্ত্রীকে বললাম দেখো আমার মৃত্যু হয়ে গেল তুমি কিন্তুু সম্পূর্ন একা হয়ে যাবে। তখন তোমার মন তোমাকে হাজারো খারাপ পথে নিয়ে যাওয়ার চেষ্টা করবে । আর যদি তুমি বিয়ে করে তোমার স্বামীর সাথে থাকো। তাহলে এসব করতে তোমার মন সারা দিতে পারবে না। আর আমি ও মৃত্যুর পরে তোমার খারাপ পথে যাওয়াকে সজ্য করতে পারবো না। তুমি অন্য কাউকে বিয়ে করে সুখে শান্তিতে থাকলে আমি খুশি হবো। তুমি খারাপ পথে চলে গেল। কবরে আমার কঠিন থেকে কঠিন শাস্তি হতে পারে।

আমার স্ত্রী: এবার কান্না শুরু করে দিয়ে বললো আপনি একদম ঠিক কথা বলেছেন। মানুষ একা থাকলে খারাপ পথে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এটা বেশিভাগ একা থাকাদের বেলায় হয়। 

আমার স্ত্রী আবার বললো:
আমি এখন বুঝতে পেরেছি, আমি ও চাইবো না আমার স্বামী খারাপ পথে চলে যায়। আমার মৃত্যুর পর আপনি সবার আগে বিয়ে করে নিবেন। খারাপ দিকে গেলে হাজারো মেয়ে আপনার সাথে, আর বিয়ে করে চললে একজন এর সাথে। আমি চাই আমার স্বামী ভালোর দিকে থাক, তার জন্য আমি আপনাকে অনুমতি দিচ্ছি। আমি ও যানি একা একা কখনও থাকা যায় না। এই জন্য আল্লাহ পাক আমাদের জোরায় জোরায় সৃষ্টি করেছেন।

আমি বললাম:
হ্যা তুমি এখন বুঝতে পেরেছো কিন্তুু এসব কথা আমরা এখন কেন বলছি। আমি আল্লাহ পাকের কাছে দোয়া করি।
সারা জীবন যেন এক সাথে থাকতে পারি। আমিন।

আমার স্ত্রী আমার কথা শুনে এবার আমার কপালে দুটু চুমু দিয়ে বলল: আমিন, আমিন, আমিন।

তার পরে আমরা একে অপরের হাত ধরে চলে এলাম বাড়িতে।