খুব কষ্টের ভালোবাসার গল্প | দু'বছরের সম্পর্ক দু'মিনিটে শেষ করে দিলো মেয়েটি

খুব কষ্টের ভালোবাসার গল্প

খুব কষ্টের ভালোবাসার গল্প

হয়রে ভালোবাসা আমার। একেই বলে মানুষ ভালোবাসা।

শুনেছি একটা রাস্তার কুকুরকে যদি কেউ খাবার খাওয়ায়, সে মৃত্যু পর্যন্ত তার গোলাম হয়ে যায়। তাকে ভুলতে পারে না। আর আমার এতো দিন এর ভালোবাসা ভুলে গেলো সে।

তার সাথে আমার দু'বছরের ভালোবাসা। এই দুই বছরে‌ আমার অনুমানিক প্রায় ছয় লক্ষ টাকা খরচ হয়েছে। কিন্তুু সে আমার হয়'নি তার কালকে বিয়ে তাই শেষ বারের মতো আমাকে বলতে এসেছে। ও নাকি আমার সাথে আর কোন সম্পর্ক রাখতে চায় না। তাহলে এতদিন ধরে আমার সাথে কি টাইম-পাস করেছে। আমার এতো গুলো টাকা ও দু'দুটো বছর পারবে সে ফিরিয়ে দিতে। কালকে তার বিয়ে আজকে সে আমাকে বলছে, তাকে ভুলে যেতে। আমি তাকে কিছু বললাম না, শুধু মনটাকে বুঝিয়ে, বড় একটা নিঃশ্বাস ফেললাম।

তখন দুচোখে অনেক পানি জমে গেলো কিন্তুু তাকে বুঝতে দেইনি। শুধু বলেছি তাহলে আমার সাথে এই দু'বছর কি করেছিলে । আমাকে কেন বিয়ের স্বপ্ন দেখিয়ে ছিলে, এই দু'বছর আমি তোমার কোন ইচ্ছা অপূর্ণ রাখিনি। যখন যেখানে বলছো ঘুরিয়েছি, যখন যা বলেছো করছি। এখন অন্য কাউকে বিয়ে করছো, সত্যি কি তুমি আমাকে ভালোবেসে ছিলে। ও আমার কথা শুনে বললো:

আমি তোমাকে কেন ভালোবাসতে যাবো। আমার শুধু ঘুরার জন্য ভাল একটা ছেলে দরকার ছিলো, তাই তোমার সাথে প্রেম করে আমি অনেক যায়গায় ঘুরলাম, টাইম পাস ও বলতে পারো। আর আমি সত্যিই তোমার সাথে টাইম পাস করেছি। কালকে আমার বিয়ে তাই তোমার সাথে বেশি কথা বলার সময় আমার নেই। আমার বিয়ের পর যাতে তুমি কোন রকম সমস্যা, না করো এই জন্য তোমাকে বলতে এসেছি। এখন বুঝতে পেরেছো কি বলতে চাচ্ছি, তাই ভুলে যাও আমাকে।

ঠিক তখনই আমার সামনে একটা ক্ষুধার্ত কুকুর এসে পরলো। আমি কুকুরটির জন্য দুটো রুটি আর দুটি বিস্কুট নিলাম। আর কুকুরটিকে খাওয়ালাম। তখন কুকুরটি আমার পিছনে পিছনে আস্তে লাগলো।

তখন আমি তাকে দেখিয়ে দেখিয়ে বললাম দু'বছর একটা মানুষকে এতো কিছু খাওয়ালাম, এতো কিছু পরালাম। সে দু-সেকেন্ডে আমাকে ভুলে গেলো, আর তকে দু-মিনিট একটা রুটি ও বিস্কুট খাওয়ালাম, তুই আমার পিছনে পিছনে আস্তে লাগলি, আমার গোলাম হয়ে গেলি।

ও আমার এসব কথা শুনে মুখটা ঘুরিয়ে নিলো। আর বলতে লাগলো এই কুকুর অনেক বিশ্বাসি তাই তাকে নিয়ে থাকো আমি যাচ্ছি। কালকে আমার বিয়ে কি খুশি যে লাগছে আমার।

আজকে আমি যদি তার পিছনে দু'বছর না ঘুরে। তার পিছনে যে টাকা পয়সা খরচ হয়েছে। এই টাকা পয়সা গুলো ব্যবসার কাজে লাগাতাম, তাহলে আমার এই দু'বছরে আমি ভালো একটা জায়গায় পৌঁছে যেতাম। আজকে দু'বছর এর সম্পর্ক ও দুমিনিটে শেষ করে দিলো।

কালকে ওর বিয়ে এসব কথা চিন্তায় সারা রাত আমার ঘুম আসেনি। সারা রাত ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদেছি, তার কথা গুলো মনে করে করে। ওর সাথে এই দু'বছর এমন কোন যায়গা নেই যে আমি যাইনি। দু'বছর আমি তাকে এমন ভাবে দেখে রেখেছি যে, এমন ভাবে কোন বাবা ও তার মেয়েকে দেখে রাখেনা। স্বামী ও তার স্ত্রী কে দেখে না। দিন রাত কুকুরের মতো তার পিছনে ছোটেছি। এখন আমি তার কেউ না, আমাকে ছেড়ে অন্য কাউকে বিয়ে করছে সে। হাসি মুখে আমাকে ভুলে গেলো সে।

আমি খুব অসহায় হয়ে পড়েছি, তার বিয়ে ঠেকানোর মতো ক্ষমতা থাকা সত্যেও আমি তা করবো না। সে যদি আমাকে ছেড়ে অন্য কাউকে নিয়ে সুখে থাকতে পারে আমি কেন পারবো না। আমি তাকে ছাড়া থাকার চেষ্টা করবো। এসব চিন্তা করতে করতে রাত শেষ হয়ে গেল। 

আজকে মনটা ভেঙ্গে তছনছ হয়ে গেছে। কিছুতেই তাকে ভুলতে পারছি না আমি। অথচ সে বিয়ের পিঁড়িতে বসে খুব আনন্দে অন্য কাউকে বিয়ে করছে। আমি শুধু তা দুচোখ দিয়ে দেখলাম কিছুই করতে পারিনি। তার পরে ও মনটাকে বুঝিয়ে বড় একটা নিঃশ্বাস ফেলে ওখান থেকে চলে এলাম। ভালো থাকুক সে ভালো থাকুক অন্য কারো সাথে। আমি চলে যাবো অনেক দূরে তার থেকে অনেক অনেক দূরে।

পরের পর্ব আসছে ................