সন্তানের প্রতি বাবা ভালোবাসা | বাবা মানে হাজার বিকেল

 বাবা আমি তোমায় ভালোবাসি

বাবা আমি তোমায় ভালোবাসি

পৃথিবীতে বাবা নামের মানুষটি যদি না থাকতো তাহলে হয়তো, পৃথিবীটা আরো কঠিন হয়ে পরতো। আজকে বাবা নামের এই বটগাছের ছায়া বলেছেন বলে‌ আমরা আরাম-আয়েশ করছি। বাবা নামের এই যুদ্ধা লোকটি তার সন্তানের জন্য সারাজীবন কষ্ট করে যায়। শুধু মাত্র তাদের সুখে রাখতে ও ভাল ভবিষ্যতের জন্য।
ছোট থেকে বড় হওয়া পর্যন্ত হাজারো বেথা যন্তনা সহ্য করে ছায়ার মতো তার পাশে থাকে। সন্তানের সমস্ত ইচ্ছা পূরণ করে তাকে খুশি রাখেন। হয়তো পৃথিবীর সব বাবা তার সন্তানের ইচ্ছা পূরণ করতে না পারলে ও হাজারো চেষ্টা করে যায়।

বাবাকে হারানোর কষ্ট

পৃথিবীতে যার বাবা নেই সে হয়তো বুঝে পৃথিবীটা তার জন্য কতটা কঠিন। বাবা না থাকলে বুঝা যায় পৃথিবীতে দু মুঠো খাবারের জন্য কতটা কষ্ট করতে হয়। বাবা নেই বলে পৃথিবীর সমস্ত সুখ গুলো থেকে বঞ্চিত। বাবা নেই বলে আজকে পৃথিবী তার আসল রূপ দেখিয়েছে।

বাবা

বাবা কতইনা কষ্ট করো তুমি, রোদ-বৃষ্টি-ঝড়ে সন্তানের জন্য
খাবার আনো, রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে। সন্তানের জন্য জীবন যুদ্ধ করে, ছায়ার মতো পাশে থাকো। ভালোবাসা দাও সারাজীবন ভরে, তোমার মতো করে কেউ করে না। জীবন আমার রঙ্গীন শুধু তোমার জন্য বাবা। তুমি আজকে আছো বলে পায়ের উপর পা তুলে, ঘুরে বেড়াই মন খুলে। সুখে দুঃখে সব সময়ে, থাকো তুমি আমার পাশে। তোমাকে দেখে আমার জীবন সুখে সুখে কেটে যাবে।

ছেলেকে নিয়ে বাবার স্ট্যাটাস

উপরের ছবিটি দেখেছেন, একজন বাবা তার সন্তানের পাশে দাঁড়িয়ে আছেন। কারণ তার সন্তানের বড় কোন অসুখ হয়েছে, সন্তানের ইচ্ছা সে কক বাজার ঘুরতে চায়, এই জন্য সন্তানের ইচ্ছা পূরণ করতে বাবা তার সন্তানকে নিয়ে কক বাজার ঘুরতে আসে। এই খবরটি প্রচারিত হয় সোশ্যাল মিডিয়া গুলোতে। হ্যাঁ একমাত্র বাবা মা দের বেলাই এমন দৃশ্য গুলো বেশি দেখা যায়। এই জন্য পৃথিবীর সমস্ত বাবা-মায়ের প্রতি আমার সালাম।

বাবাকে নিয়ে কবিতা

বাবা তোমার কথা খুব মনে পড়ে। ঐতো সে দিন চলে গেলে । আমাদের সাথে রাগ করে, বললে তুই ভাল থাকিস। আমি আর কোন দিন ফিরবো নারে । এমন কথা বলে চলে গিয়ে আর কখনো আসলে না ফিরে। বাবা তোমার কথা মনে হলে, চোখ দুটো আমার যায় জলে ভিজে। একটু যদি সময় পেয়ে আস্তে আবার ঘুরে ফিরে। যানি হয়তো আর আসবে না ফিরে, কিন্তুু মনতো আমার মানছে না কিছুতে।

বাবাকে নিয়ে লেখা ছোট মামুনির চিঠি

বাবা গো, ও বাবা তুমি কি আমায় ভুলে গেছ ।
তাহলে কেন আর ফিরে আসতে চাচ্ছ না আমার কাছে। তাহলে কি আমার সাথে রাগ করে আসো ।
আমি আর কখনো তোমাকে কষ্ট দিব না, তোমার কাছে কিছু চাইবো না। 
তার পরে ও ফিরে আসো, আমার তোমাকে ছাড়া কিছুই ভালো লাগে না। তুমি কোথায় গেছ, কেন না আসতে পারছ না আমাদের কাছে। তাহলে কি তুমি আমাকে ভুলে গেছ বাবা । আমি যানি তুমি কখনোই আমাকে ভুলে যাবে না। হয়তো অনেক কাজ পরে আছে এই জন্য আসতে পারতো না। সময় পেলে একটু এসো তোমার এই ছোট মামুনির কাছে, অনেক আদর যত্ন করবো তোমার।
তোমার সাথে ঘুরে বেড়াবো, তোমার খুব খেয়াল রাখবো। এবারতো এসবে আমার কাছে ফিরে।
-----

এরকম হাজারো মামুনিদের চিঠি পড়ে থাকে ডাস্টবিনে । কিন্তুু বাচ্চাটি কি যানে যে তার বাবা আর কোন দিন ফিরে আসতে পারবে না। কারণ সে এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছে বহু দূরে। যেখান থেকে আর কোন দিন ফিরে আসতে পারবে না।

আগের ছবি গুলো নতুন ভাবে আপডেট করা হয়েছে। ধন্যবাদ