কষ্টের জীবনে সফলতার গল্প | কষ্টের জীবন আমার

 কষ্টের জীবনে সফলতার গল্প

কষ্টের জীবনে সফলতার গল্প


আমি যানি আমার জীবনে কখনো সফলতা অর্জন হবে না, কারণ আমি হাজারো চেষ্টা করে ও ব্যর্থ হয়েছি, হাজারো চেষ্টায় চেষ্টায় জীবন কাটিয়েছি, কিন্তুু সফলতা অর্জন করতে সক্ষম হইনি। বহু লাঞ্ছিত হয়েছি, কতো লাথি খেয়েছি মানুষের কাছে, মানুষের ধারে ধারে ঘুরেছি কিছু সাহায্যের আসায়, কিন্তুু পাইনি । তার পরে ও সফলতা অর্জন চেষ্টা করে ঐ যাচ্ছি। কারণ মৃত্যুর আগে হলে ও সফলতা অর্জনের চেষ্টা আমি করে ঐ যাবো ‌। হয়তো মৃত্যুর আগে হলে ও সফলতা অর্জন হয়ে যেতে ও পারে।

কষ্টের জীবন আমার

সফলতা অর্জন করতে পৃথিবীতে কোন মানুষ আমাকে এক মুহুর্তের জন্য সাহায্য করে নাই, মনে রাখবেন আপনাকে ও করবে না। তার পরে ও চেষ্টা চালিয়ে যেতে হবে, ভেঙ্গে পরলে চলবে না। সফলতা অর্জন করতে হাজারো কষ্ট আপনাকে পেরুতে হবে। তার পর হয়তো সফলতা অর্জন হবে। সফলতা অর্জনের পূর্বে আপনার সকল আপন জন শুভ কান্তিরা এঁকে এঁকে আপনার পর হতে থাকবে। মনে রাখবেন তখন আপনার ভেঙ্গে পরলে চলবে না, সব কিছু পেরিয়ে সামনে এগিয়ে যেতে হবে। একবার সফলতা অর্জন করতে পারলে, আপনার সমস্ত আপন জন গুলো আবার ফিরে আসবে, তাই পিছনের কথা চিন্তা না করে চেষ্টা করে যান, ইনশাআল্লাহ অবশ্যই সফলতা অর্জন আপনার হবেই হবে।

কষ্টের জীবন কাহিনী

সফলতা অর্জন হওয়ার আগ মুহূর্তে, বাবা-মা ভাই-বোন আত্মীয়-স্বজন পারা প্রতি বেশি সবাই আমার পর হয়ে যায়। সবাই আমাকে অকর্মার ঢেঁকি, সবাই খারাপ বেবহার করতো, ভাই বোনেরা সব সময় খারাপ ভাবে আচরণ করতো, বাবা মা আমাকে বাড়ি থেকে বের করে দিল। কারণ আমি জীবনে কোন করতে পারিনি, আমি বাড়ি থেকে বের হয়ে গেল ও চেষ্টা ছাড়িনি। হাজারো বাঁধা পেরিয়ে সামনে এগিয়ে যাই, তার পরে সফলতার মতো এতটা মিষ্টি ফল বুক করে যাচ্ছি। এখন কেউ আমাকে খারাপ ভাবে কথা বলতে পারে না, সবাই আমার সাথে মিশতে যায়। বাবা মা ভাই বোন সবাই এখন আমাকে আবার ঘরে ফিরে আনতে যায়। মনে রাখবেন সফলতা একবার হতে চলে আসলে, সব এমনিতেই ঠিক হয়ে যাবে। তাই আগে সফলতা তার পরে সব কিছু।

কষ্টের জীবন কবিতা

জীবনে নেইতো সুখ আমার,
কারণ হচ্ছে ধন-সম্পদ নেই বলে ।

পরিবারের সবাই আমায় ধরে ধরে,
অপমান লাঞ্ছিত দেয় করে ।

বলে শুধু ঘরে ঘরে আমার নামের সব
বদনাম গুলো যে, কারণ হচ্ছে টাকা পয়সা নেই তবে যে ।

এভাবেই ভাই দিন কাল আমার 
কাটছে শুধু খারাপ অবস্থায় ।

আশায় আছি অবশ্যই একদিন হবে
আমার সব কিছু ঠিক।

চেষ্টা চেষ্টা করে যাচ্ছি হবে একদিন
কষ্ট গুলো থেকে মুক্তি ।