স্বামী স্ত্রীর গল্প | স্বামী স্ত্রীর কষ্টের গল্প ২০২২

স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প

স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প

স্বামী স্ত্রীর গল্প

বিয়ের পর থেকে সুখ আমার জীবন থেকে বিদায় নিয়েছে! মানুষ বিয়ে করে সুখের আশায়, আমি তার জন্য বিয়ে নামের জেলখানায় বন্দী হয়েছিলাম, আমার মনে এখন শুধু কষ্ট আর কষ্ট, এতো টাকা থাকার পরও আমার কপালে সুখ নেই। 

আমার স্ত্রী দেখতে খুব সুন্দরী, তার রুপের খুব অহংকার! আজকে আমাদের বিয়ের এক বছর হয়েছে, কিন্তুু এখন পর্যন্ত তার সাথে আমার কোন সম্পর্ক ঐ হলো না। তার শরীরে ধরাতো দূরের কথা, আমি তার সাথে কথাই বলতে পারি না। বিয়ের প্রথম তার সাথে কথা হলেও এখন সে একজন অন্য রকম মানুষ, আমার কাছে টাকার জন্য বিয়ে করেছে ।
পৃথিবীতে স্বামী স্ত্রীর সম্পর্ক হয় মধুর মতো, তারা একে অপরকে ছাড়া বাঁচতে পারে না।‌ আমি ও ঠিক এমন আশা নিয়ে বিয়ে করছি, কখনো ভাবিনি আমার কপালটা এভাবে পুরে যাবে । আজকে মনে হচ্ছে জীবন থেকে শুধু শুধু একটা বছর পার হয়ে গেল । 

আমার স্ত্রীর সাথে এই দিনে বিয়ে হয়েছে আর এই দিনেই ডিভোর্স হচ্ছে, এই কিছু সময় হলো সে তার ডিভোর্স পেপার দিয়ে তার উকিল পাঠিয়েছে, আমার হাতের সাইন নিয়ে উকিল বের হয়েছে, আমি তার সাথে বিবাহ বিচ্ছেদ করতে চাইনি, কারণ আমি ভেবেছিলাম হয়তো সে একদিন বুঝতে পারবে, তখন আমাকে ভালোবাসবে,‌ পিছনের সব কথা হয়তো একদিন ভূলে যাবো, তার ভালোবাসা পেয়ে, কিন্তুু তা'হলো না, তা সে করবে না। আমি যাতে সারাজীবন তাকে মনে রাখি সেই অবস্থা ঐ করে গেল। এই একটা বছরের কথা মনে হলে মনে আমি ঐ তাকে ছেড়ে দেই । সে মনে করেছে আমার টাকা ফুরিয়ে গেছে তাই আমাকে ছেড়ে দিয়েছে, সে আরো ভেবেছে আমি দূর্বল আমার আগে পিছনে কেউ নেই আমি তার কিছু করতে পারবোনা, আর আমি তার কিছু করতে ও চাইনা, আমি এরকম মানুষ নই। জোর করে কাউকে নিজের করতে চাইনা । সময় আসুক পরে বুঝতে পারবে যে কি হাড়িয়েছে, আমি তার এতো অত্যাচার সহ্য করে ও তার পরে তাকে আপন করে পাইনি ।

আমাদের ডিভোর্স হওয়ার পর থেকে আমি খুব রাগী মানুষে পরিণত হয়েছি, কেউ আমার সামনে জোক্তি ছাড়া কথা বলতে পারে না । আমি তার অবস্থা খারাপ করে দেই, পরে ঝামেলা করার সাহস পায় না আমার সাথে ।
এখন বর্তমানে এই ভাবে ঐ আমার দিন গুলো কাটছে, আমি কোন মেয়েদের সজ্য ঐ করতে পারি না, তাদের দেখলে আমার খুব রাগ উঠে যায় ।

আমার স্ত্রী আমাকে ডিভোর্স দিয়ে চলে যাওয়ার পর থেকে আর কোন খবর আসে নাই তার ।

আমি ও দিন দিন তাকে ভুলে যেতে লাগলাম, এভাবে একদিন আমি আমার কাজকর্ম নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছি, তাকে আমার মন থেকে মুছে ফেলেছি কখন আমি নিজে ও যানি না ।
এখন আমার মনে খুব শান্তি, সবার সাথে হাসি খুশি অবস্থায় দিন কাটছে, অনেক বন্ধু বললো আবার বিয়ে করে নিতে, আমি বললাম এটা পরে দেখা যাবে।

নিজেকে সাজিয়ে গুছিয়ে অনেক স্মার্ট করে ফেলেছি, কখনো ভাবিনি আমি এভাবে থাকলে এতোটা স্মার্ট লাগবে, মানুষ এখন আমাকে দেখে বলে আমি নাকি তামিল সিনেমার হিরোদের মতো, এভাবেই সময় কাটছে, টাকা পয়সার কোন অভাব নেই, যখন যেখান খুশি ঘুরতে যাই, প্রতিদিন কোন কোন মেয়ে আমাকে পছন্দ করে অফার আসে, কিন্তুু আমি তাদের একসেপ্ট করি না, আমার মনে হয় তারা আমার টাকার জন্য আমাকে পছন্দ করে ।

প্রায় ছয়টি মাস কেটে গেল, তার সাথে ডিভোর্স হয়েছে । হটাৎ একদিন একটা মেয়ে মাথায় গুমটা দিয়ে আমার বাড়ির উঠানে এসে দাঁড়িয়ে আছে, আমি বের হতেই তাকে দেখতে পেলাম, আমি বললাম কে আপনি কাকে চান, এখানে কার সাথে দেখা করতে এসেছেন আপনি, সে আমার কথা শুনে গুমটা খুললো, আমি দেখলাম আমার স্ত্রী যে আমাকে ডিভোর্স দিয়ে চলে গিয়ে ছিলো, সে আবার আসছে, সে আমার দু-পায়ে ধরে বললো আমাকে আপনি ক্ষমা করে দিন আমার ভুল হয়ে গেছে, আমি আপনার সাথে ঐ থাকতে চাই বাকি জীবনটা, 

তার এমন কথা শুনে আমি বললাম, আগে আপনি আমার পা ছাড়ুন, সে ছাড়তে চাইছিল না আমি জোর করে ছাড়াই, তার পরে তাকে বললাম: আপনি আমার স্ত্রী ছিলেন, আমি আপনাকে অনেক সখ করে বিয়ে করেছিলাম, তার পরে আমি আপনাকে বিয়ে করে কখনো আপন করে কাছে পাইনি, শুধু মাত্র আমাকে কষ্ট দিয়েছ আর আমার টাকা পয়সা হাতিয়েছ, টাকার জন্য আমার কোন দুঃখ নেই, কিন্তুু কষ্ট গুলো আমি কখনো ভুলতে পারবো না, তুমি একজন নারী হয়ে আমাকে যে সব দেখিয়েছ, তার পরে আমি জীবনেও দৃতিয় বারের  মতো তোমাকে গ্রহণ করবো তুমি কল্পনা করো কি ভাবে ।

আমার এমন কথা শুনে সে জোরে জোরে কাঁদতে শুরু করে দিল, আমি এবার আরো রেগে গিয়ে বললাম এরকম অভিনয় করে আর কোন লাভ নেই, আমি তোমাকে ভুলে গেছি, তোমার সুন্দর চেহারা দেখে তোমাকে বিয়ে করলে ও আমি এখন বুঝতে পেরেছি শুধু সুন্দর হলেই মানুষ ভাল হতে পারে না । 
এখন তোমার থেকে ও ১০০গুন সুন্দরী মেয়েরা আমার পিছনে পিছনে ঘুরে, আমি কারো দেহের পাগল নই বা সুন্দর মেয়েদের পাগল, আমি শুধু মাত্র সুন্দর একটা জীবন সঙ্গী চেয়ে ছিলাম আর কিছু নয় । আর কখনো এই বাড়িতে তুমি প্রবেশ করো না তাহলে তোমার ক্ষতি হবে আমি এখন আর আগের মতো নেই।