প্রেম ভালোবাসা কি? আসলে ভালোবাসা কি | ভালোবাসা নিয়ে বেঁচে থাকা ২০২৩

 প্রেম ভালোবাসা কি

প্রেম ভালোবাসা কি

ভালোবাসা হচ্ছে বেছে থাকার সব থেকে বড় সম্পদ। পৃথিবীতে সমস্ত জীব ভালোবাসা চায়। আর তার মধ্যে সবচেয়ে বেশি ভালোবাসা মানুষকে আল্লাহ্ পাক দান করেছেন।
প্রতিটি মানুষ এর ভিতর কারো জন্য ভালোবাসা থাকে।

মানুষ ভালোবাসা না পেলে পাগল ও হয়। পৃথিবীতে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় ভালোবাসা না পেয়ে মানুষ পাগল হয়ে রাস্তায় ঘুরে বেড়ায়।
কিছু কিছু মানুষ ভালোবাসায় ব্যর্থ হয়ে আত্মহত্যা করে জীবন শেষ করে দেয়।

ভালোবাসা মানে জীবন শেষ করে দেয়া নয়। বরং ভালবাসা নিয়ে বেঁচে থাকা। আপনি সত্যিই ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাইলে অবশ্যই, এমন কাউকে খুঁজে নিন, যাকে পেতে আপনার জীবনে যুদ্ধ করতে হবে না। এমন কাউকে খুঁজে নিন, যাকে ভালোবাসলে আপনি ঠকবেন না। মনে রাখবেন ভালোবাসার মানুষটির জন্য মরে যাওয়া, জীবন শেষ করে দেয়া, লরাই করা, মানুষকে কষ্ট দেওয়া, ইত্যাদি এসব করে ভালোবাসা করা যায় না।

প্রকৃত ভালোবাসা কি

প্রকৃত ভালোবাসা হচ্ছে, একে অপরকে নিয়ে বেঁচে থাকা। সারা জীবন এক সাথে থেকে ভালোবেসে যায়া, জীবন পার করা। একে অপরকে জীবনের সুখ-শান্তি দুঃখ-কষ্টে সব সময় এক সাথে থাকা।

পৃথিবীতে কিছু মানুষ ভালোবাসার জন্য খুব কষ্ট পেয়ে থাকে। আবার কিছু মানুষ ভালোবাসা পেয়ে খুব খুশিতে জীবন পার করে। ভালোবাসা মানুষকে খাঁটি মানুষ ও করতে পারে আবার অমানুষ ও করতে পারে। তার পর ও মানুষ ভালোবাসা ছাড়া জীবনে চলতে পারে না।

ভালোবাসা কিছু কথা

বর্তমান সময়ে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় মানুষ প্রেম ভালোবাসায় ব্যর্থ হয়। কারণ হচ্ছে তাঁরা ভালোবাসে না, তারা শুধু মজা ও লোক দেখানোর জন্য এসব করে থাকে। আরো দেখা যায় টাকা পয়সার জন্য কেউ ভালোবাসা নিয়ে খেলা করে, কেউ কেউ টাকা দিয়ে ভালোবাসা কিনতে চায়। মানুষ ভালোবাসার নামে এমন সব করে থাকে, কিন্তু এসব ভালোবাসা নয় বরং তারা বুঝে না ভালোবাসায় এসব হয় না। আর যারা সত্যি কারের ভালবাসা চায় তারা কখনো এসব চায় না বা চাইবে না।

নিঃস্বার্থ ভালোবাসা কি

ভালোবাসা নিয়ে বেঁচে থাকার এটার নাম ঐ হচ্ছে নিঃস্বার্থ ভালোবাসা। ভালোবাসায় স্বার্থ খুঁজতে নেই তাতে ভালোবাসাটা ঐ হারিয়ে যাবে। ভালোবাসায় যদি দুজনের সত্যি থাকে তাহলে হাজারটা দুঃখ কষ্টের মাঝে একে অপরকে ছেড়ে দিবে না।

আর যদি স্বার্থের জন্য ভালোবাসা হয় ঐ ভালোবাসায় কখনো সুখ শান্তি খুঁজে পাওয়া যাবে না। তাই নিজ স্বার্থর জন্য কখনো ভালবাসা নিয়ে খেলা করবেন না। তাতে শুধু কষ্ট আর দুঃখ ছাড়া কিছুই পাবেন না।

সত্যি ভালোবাসা কি

সত্যি ভালোবাসা হচ্ছে! যাকে দেখে বেঁচে থাকতে মন চায় হাজার কোটি বছর। যাকে দেখলে পৃথিবীর সব সুখ সুন্ন মনে হয়। তাকে পাওয়ার আশায় জীবন শেষ করতে মনে হয়। তাকে নিয়ে সারাজীবন ঘুরে বেড়াতে ইচ্ছে করে। স্বপ্নে কল্পনায় শুধু তাকে দেখতে মন চায়। তার জন্য হাজার টা কষ্ট পেলে ও খারাপ লাগে না। 

মানুষ ভালোবাসা ছাড়া জীবন পার করতে পারে না। তাই সত্যি ভালোবাসা সবার কপালে জোটে না, জোটে শুধু দুঃখ কষ্ট। আর যারা ভালোবাসার নামে ধোঁকা দেয় তাদের কপালে জোটে সত্যি কারের ভালবাসা। জীবনে এমন কাউকে খুঁজে নিন যে জান প্রান দিয়ে নয় আপনার পাশে ছাড়া জীবন থেকে ভালোবেসে যাবে।