ইসলামিক কষ্টের গল্প | ইসলামিক ছন্দ | ইসলামিক গল্প ২০২৩

ইসলামিক কষ্টের গল্প

ইসলামিক কষ্টের গল্প

পৃথিবীতে সব থেকে বেশী আফসোস ও কষ্ট পাবে সে দিন? যে-দিন সময় থাকবে না নেক-আমল করার, সময় থাকবে না আল্লাহর কাছে ক্ষমা চাওয়ার তওবা করার, সময় থাকবে না, কোন সময়ই আর থাকতে না। তখন কবর ও মোনকার নেকি অপেক্ষা করবে, তাদের কাছে সওয়াল জবাব করতে হবে। কোন পথ থাকবে না আর তখন।
তাই আসুন এই সময় আসার আগেই আমরা আল্লাহর কাছে ক্ষমা ও আগের গুনাহ গুলো থেকে তওবা করে ফিরে আসি। আল্লাহ পাক আমাদের কবুল করুন আমীন।

কবরস্থান এমন একটি স্থান যেখানে বড়লোক-গরিব ছোট-বড় নারী-পুরুষ সবাইকে যেতে হবে।


সে-দিন সব থেকে বেশি আফসোস হবে?
যে-দিন দেখবেন জীবন শেষ হয়ে গেছে কিন্তু কোন নেক-আমল করা হয়নি।

বাস্তব জীবনের কষ্টের গল্প

পৃথিবীতে মানুষকে কষ্টই বেশি করতে হয়, ৮০% কষ্ট আর ২০% সুখ এই নিয়েই জীবন পার হয় । ভাল পথ সব দিক থেকেই কম হয় আর খারাপ এর পথ বেশি, ভালো ১০% হলে খারাপ হয় ৯০%, খারাপ সব দিক থেকেই বেশি। আপন লোক যতোই হোক না-কেন বিপদে পরে দেখুন কতজন আপন আর কতজন পর। মানুষকে জীবন দিয়ে ভালবাসা দিলেও সামান্য কিছু ভুল করলে সে ঘৃণা করা শুরু করে দেয়।


পৃথিবীতে সুখের চেয়ে কষ্ট বেশি
ভালর চেয়ে খারাপ বেশি
আপন এর চেয়ে পর বেশি
আর ভালোবাসার চেয়ে ঘৃণা বেশি।

ইসলামিক কষ্টের স্ট্যাটাস

মানুষ যতোটাই চায় এই পৃথিবীতে থাকতে, দুনিয়া ততটাই দূরে সরিয়ে দেয় তাকে । মানুষ ধন-সম্পদ গড়ে গড়ে জীবন শেষ করে দেয়, আর এই দিক থেকে তার সময় ফুরিয়ে যায়, ধন-সম্পদ যা অর্জন করে সব দুনিয়ায় পরে রয়, 😢 আর তাকে সব রেখে চলে যেতে হয়। হাজারো চেষ্টা করে ও আর কখনোই ফিরে আসার পথ থাকে না।

পৃথিবীটা খুব নিষ্ঠুর কাউকে ছাড়ে-না 
সময় আসলে ঠিক চলে যেতে হয়।
তুমি যতোই ধন-সম্পদ গড় না-কেন
সব কিছু ছেড়ে একদিন চলে যেতে হবে। 😭

ইসলামিক পোস্ট

জন্ম হওয়ার পর থেকে এখন পর্যন্ত শুধু গুনাহ আর গুনাহ হচ্ছে আমাদের, নেক কাজ যতোটুকু করি তার থেকে ও হাজার গুণ বেশি গুনাহ করি। আল্লাহ পাক এর কতটা ধৈর্য, আজকে আপনার আমার কেউ যদি কোন কথা না শুনে তাকে কত বদদোয়া করি কতকিছু করতে চাই, আর আমরা আমাদের মালিক সৃষ্টিকর্তার কত হুকুম গুলো মানি না আমাদের সাথে কি? করার দরকার। আল্লাহ পাক আমাদের সকলকে উনার হুকুম গুলো মানার তাওফিক দান করুন আমীন।

পৃথিবীতে বুঝ হবার পর থেকেই শুধু গুনাহ আর গুনাহ করে যাচ্ছি, আল্লাহ এতো গুনাহ যে আপনার যায়গায় মানুষ হলে আমাদের ধংস করে দিতেন, আর আল্লাহ আপনি এখনো আমাদের তওবা করার সুযোগ দিচ্ছেন 😭
এই জন্যই আপনি, (আল্লাহ) যার কোন শরীক নেই ।


ইসলামিক ছন্দ

একবার মৃত্যুর ডাক চলে আসলে পৃথিবীর সমস্ত কিছু দিয়ে ও ঠেকাতে পারবেন না, আর একবার মৃত্যু হয়ে গেলে আপনার ধন-সম্পদ দিয়ে কোন কাজে আসবে না। সব পরে থাকবে দুনিয়ায় আর আপনাকে দিয়ে আসবে আপনার গন্তব্য স্থানে। যাকে বলে কবরস্থান, এইখানেই আপনার আমার থাকতে হবে, হাজার হাজার বছর ধরে।

দুনিয়ার ধন-সম্পদ দিয়ে কি হবে! যদি মৃত্যুপর সেই ধনসম্পদ কোন কাজে না আসে।