রমজানের প্রস্তুতি | রমজানের হাদিস | রমজানের ফজিলত | মাহে রমজান

 রমজান নিয়ে স্ট্যাটাস

রমজান মোবারক

রমজান নিয়ে স্ট্যাটাস

তুমি যুবক বলে মনে করো না তুমি বৃদ্ধ হবে না, বৃদ্ধদের দিকে তাকিয়ে দেখো তারা ও তোমার মতো যুবক ছিল! আজকে তারা বৃদ্ধায় রূপান্তরিত হয়েছে, এক সময় তুমি ও হবে। এই দুনিয়া কারো জন্য চিরস্থায়ী নয়।

রমজান মাস এই মাস তোমার আল্লাহ পাক এর জন্য করে দাও, বাকি ১১ মাসের গুনাহ মাফ করার মাস, এই সুযোগে তোমার রবের কাছে ক্ষমা প্রার্থনা করে নিজের অতীত এর ভুল গুলো ক্ষমা করিয়ে নাও, রমজান মাস পেয়ে কাছে লাগাও।

হে যুবক
রমজান মাস চলে যাচ্ছে? একটিবার ভেবে দেখো এই সময় আর তোমার জীবনে না আসতে পারে 😭
হতে পারে এই রমজান তোমার জীবনের শেষ রমজান 😢

জীবন যুদ্ধ গল্প.com

রমজানের রোজা গুলোকে এমন ভাবে রাখুন, যাতে করে আল্লাহ পাক আপনার রোজা গুলোকে পছন্দ করেন এবং অতীতের সমস্ত গুনাহ গুলো ক্ষমা করে দেন।
মনে রাখবেন কষ্টে থাকলে ও দিন যায় সুখে শান্তিতে থাকলেও দিন রায়। রোজা রাখলে ও দিন যাবে না রাখলে ও দিন যাবে। যারা রোজা গুলোকে পূরণ করলো তারাই বেঁচে গেলো, আর যারা রাখে নাই তারা বিপদে পড়ে গেলো। প্রতিটি রোজা না রাখার কঠিন থেকে কঠিনতর শাস্তি হবে। আল্লাহ পাক আমাদের সব গুলো রোজা রাখার তৌফিক দান করুন। আমিন।
জীবন যুদ্ধ গল্প.com
হে যুবক
আকাশ এর দিকে তাকিয়ে দেখো তোমার রব তোমার দিকে তাকিয়ে আছে, ফেরেস্তারা তোমার আমল গুলো লেখছেন, এদিকে রমজান মাস চলে যাচ্ছে, রমজান পেয়েও তুমি তোমার গুনাহ মাফ করাতে পাচ্ছ না।

 
জীবন যুদ্ধ গল্প.com

রমজানুল মোবারক

হে আল্লাহ জানি না রমজান মাস পেয়ে কতটা মর্যাদা করতে পেরেছি, কতটা তোমাকে সন্তুষ্ট করেছি, রমজান মাস প্রায় শেষ পর্যায়ে এসে পরেছে, আল্লাহ আপনি মহান ও পরাক্রমশালী এবং ক্ষমাশীল দয়ালু, আপনি এক আপনার কোন শরীক নেই, আপনি আমাদের সৃষ্টি কর্তা, আপনি আমাদের ভুল ক্রুটি গুলো ক্ষমা করে দেন।

রমজান মাস চলে যাচ্ছে, গুনাহ গুলো কি মাফ করাতে পেরেছি?
 রমজান মাস চলে যাচ্ছে? জানিনা আল্লাহ তুমি আমার গুনাহ গুলো ক্ষমা করেছ? কি-না, যানি না রমজান পেয়ে কতটা মর্যাদা করতে পেরেছি তার।

রমজান নিয়ে উক্তি

রমজান মাস
পৃথিবীর সবচেয়ে বোকা মানুষ হলো সে, যে রমজান মাস পেয়ে ও তার গুনাহর খাতা গুলো মাফ না করাতে পারলো।
রমজানতো চলে যাবে? আমরা যদি রোজা রাখি পরে ও না রাখলে ও, মাঝখানে ঠকে যাবেন আপনি আমি, আর জিতে যাবে রাজা রেখেছেন তারা। সময় চলে যাচ্ছে বাকী রোজা গুলোকে পূরণ করুন, এই রোজার ফল আল্লাহ পাক রোজাদার দের নিজ হাতে দিবেন।
সময় কখনও বসে থাকে না, জীবন থেকে প্রতিটা দিন এক এক করে কেটে যাচ্ছে। এভাবে একদিন মৃত্যুর দিন চলে আসবে কেউ থাকতে পারবে না।
হে আল্লাহ!
রমজান মাস চলে যাচ্ছে? আমি আমার জীবনের গুনাহ গুলো মাফ করাতে পাচ্ছি না, দয়াকরে আমাদের মাফ করে দিন 😭

জীবন যুদ্ধ গল্প.com