ঈমান কাকে বলে | বেঈমান নিয়ে উক্তি | লোক দেখানো আমল কি?

 ঈমান কাকে বলে কত প্রকার ও কি কি

আল্লাহকে খুশি করার উপায়

আল্লাহকে খুশি করার উপায়

লোক দেখানো আমল দিয়ে কি হবে যদি আল্লাহকে খুশি করতে না পাড়ি। লোক দেখানো আমলের ক্ষেত্রে বেশিরভাগ পয়সা ওয়ালারা পরে। তারা দান খয়রাত থেকে শুরু করে সবকিছুই তারা লোক দেখানোর সাথে করে।

আল্লাহকে রাজি খুশি করতে চান তাহলে কখনোই লোক দেখানো আমল করবেন না। এমন আমল ও দান খয়রাত করুন, যাতে আল্লাহ পাক ও আপনি ছাড়া কেউ যানে না। এমন ভাবে দান করুন, ডান হাতে দান করলে আপনার বাম হাত ও টের পায় না।

লোক দেখানো আমল কি ভাবে হয়?
দান খয়রাত করলেন, মানুষদের দেখিয়ে দেখিয়ে। যেনো আপনি দান খয়রাত করেন, এর সাথে আবার ভিডিও করে, সমস্ত সোশ্যাল মিডিয়া গুলোতে আপনার দান খয়রাত এর ভিডিও গুলো দেখান। মানুষ যাতে দেখে আপনি দান খয়রাত করেন। নামাজ ও অন্যান্য আমল ও একইভাবে করেন, নামাজ আদায় করে সোশ্যাল মিডিয়া গুলোতে পোস্ট দিলেন আপনি নামাজ আদায় করেন, আপনার আশেপাশের মানুষ গুলোকে বুঝান আপনি নামাজ আদায় করেন। এগুলো দেখিয়ে দেখিয়ে বেরান, আসলে আপনার উদ্দেশ্য হচ্ছে লোক দেখানো, আল্লাহর জন্য নয়।

কি হবে লোক দেখানো আমল দিয়ে। যদি আল্লাহর সামনে গিয়ে, আল্লাহ পাক বলেন তুর আমল সম্পূর্ণ মানুষদের জন্য ছিলো। এই আমল তুই লোকেদের খুশি করার জন্য করেছিল। আজকে তাদের কাছে এই আমলের বিনিময় চা । তখন আমরা কি করবো? তখন কোন উপায় নেই আল্লাহর সামনে কথা বলার। 
তাই অবশ্যই তওবা করে ফিরে আসি। এই সমস্ত লোক দেখানো আমল থেকে শুধু মানুষের বাহুবা ঐ পাবেন আর কিছু না। না পাবেন দুনিয়া না পাবেন আখেরাত ।

গুটা পৃথিবীর ৯০% মানুষ
লোক দেখানো আমল করে,
অথচ হাদীস শরীফে স্পষ্ট ভাবে
বলা আছে, লোক দেখানো আমাল
আল্লাহর কাছে গ্রহণযোগ্য না!!😭
এই আমল দিয়ে কি হবে
যদি আল্লাহকে খুশি না করতে পারি।