ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কষ্ট স্ট্যাটাস | কষ্ট নিয়ে উক্তি

 ভালোবাসার ছন্দ কষ্টের পিক

ভালোবাসার ছন্দ কষ্টের পিক

ভালোবাসায় এমন যন্তনা, কখনোই আমি ভাবিনি। যা আজ আমাকে ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছে। কখনো এমন দুঃখ কষ্ট পাইনি, যা আজ ভালোবাসার জন্য পেতে হচ্ছে।

ভালোবেসে নিতে এসেছিলাম সুখ, এখন কষ্ট নিয়ে ফিরে যেতে হয়েছে, সে আমাকে সুখের আশা দিয়ে, দুঃখ দিয়ে ফিরিয়ে দিয়েছে।

সুখ পেতে হলে, দুঃখ সহ্য করতে হয়। ঠিক তেমনি, ভালোবাসা পেতে হলে। কাঁটার আঘাত সহ্য করতে হয়। তাহলেই হয়তো ভালোবাসা কিছুটা জোটে কপালে।

ভালোবাসার কষ্টের স্ট্যাটাস 

সব কিছুতেই ঠকেছি, ভেবে ছিলাম হয়তো ভালোবাসা অন্তত আমায় ঠকাবে না। কিন্তু আজ সে ও আমায় ঠকিয়েছে, আর ঠকবার মতো কিছু নেই মনে হয় জীবনে।

সে আমায় ঠকিয়ে ছিলো, কিন্তু সে ও ঠকেছে। আমি যেমন তাকে সত্যি কারের ভালবেসে ঠকেছি, ঠিক তেমনি সে ও অন্য একজনকে ভালবেসে ঠকেছে।

ভালোবাসাকে ঠকিয়ে কেউ সুখে থাকতে পারে না, কোন না কোন সময়ই তার ও ঠকতে হয়। শুধু সময় এর অপেক্ষায় থাকতে হয়।

আমায় ঠকিয়ে তুমি কি সুখী হতে পেরেছ? না পারোনি। আর পারবে ও না, কারণ তুমি ও আমার মতো কারো কাছে ঠকবে।

কষ্ট নিয়ে উক্তি

পৃথিবীর সবচেয়ে সুখী ছিলাম, যখন তুমি আমার পাশে থাকতে। ঐ দিন এর কাল বৈশাখী ঝড় এসে সব তছনছ করে দিয়েছে, আজকে তোমাকে হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি।

দিন-রাত তোমার অপেক্ষায় থেকে থেকে, শুধু কষ্টই পেয়েছি। আসনি তুমি ফিরে আমার কাছে, এতটা কষ্ট ও আঘাত দিয়ে একটুও, মনে দয়া হয়নি তোমার আমার জন্য। কতটা পালান রূদয় তোমার।

হাজারো দুঃখ-কষ্ট পেয়েছি, শুধু মাত্র তোমাকে নিজের করবো ভেবে। আঘাত যন্তনা সজ্য করতে, কতটা কঠিন আমি জানতাম না, তুমি আমাকে শিখিয়েছ, প্রেম ভালোবাসার অভিনয় করে, কি পেয়েছ আমি যানি না, কিন্তু আমাকে শুধু কষ্ট ঐ দিয়েছ। আজকে যানলাম, ভালোবাসায় সুখের চেয়ে কষ্ট বেশি অনুভব করতে হয়।