মেয়েদের কষ্টের গল্প | মেয়েদের কষ্টের ছবি | মেয়েদের কষ্টের ছন্দ

মেয়েদের কষ্টের স্ট্যাটাস

মেয়েদের কষ্টের স্ট্যাটাস

পৃথিবীতে বেশিরভাগ নারী সুখ খুঁজে টাকায়।  কিন্তু তার আসল সুখতো তার স্বামীর কাছে। টাকা জীবনে দরকার, তাই বলে স্বামীকে অবহেলা করে নয়। ভালোবাসা দিয়ে জয় করতে হয়। একে অপরের সাথে ভালোবাসা থাকলে। কম টাকায় ও জীবন চলে।

প্রতিটি স্বামী স্ত্রীর প্রবলেম, টাকা ছাড়া জীবন চলে না, টাকা ছাড়া সংসার চলে না, কারণ এখন মানুষ টাকা থেকে ঐ সব কিছু চায়, তাই আল্লাহ তাদের টাকার উপরে একিন দিয়ে দিছেন, তাই তারা সর্ব অবস্থায় টাকা পয়সা থেকে ঐ চায়। হয়তো এজন্য তাদের কপালে সুখ নেই।

আল্লাহ পাক ঐ চলায় টাকা থেকে নয়। আল্লাহ ঐ রিজিক দান করেন টাকা থেকে নয়। টাকাতো উছিলা মাত্র 

সংসার জীবন নিয়ে উক্তি

নারীদের সংসার ভাঙ্গে, তার রাগ জেদ ও অহংকার করার জন্য, রাগ জেদ ও অহংকার সবসময়ই মানুষকে ধ্বংস করে দেয়, কখনোই সুখী করতে পারে না।

অহংকার মানুষ এর মধ্যে থাকা একদম ঠিক নয়। কারণ নারী ও পুরুষ দু'জনকেই ধংসের দিকে নিয়ে যায় অহংকার। 

নারী জেদ থাকা ভালো না, কারণ নারীতার জেদ এর জন্য, তার সংসার ভেঙ্গে ফেলে, নারীদের ধৈর্য ঐ তাদের জন্য সব কিছু, যদি সে ধৈর্য ধরে, তাহলেই সংসার জীবন সুখের হয়। 

রাগ ও জেদ কখনোই নিজের ভালো কিছু করতে পারে না। রাগ ও জেদ মানুষকে ধ্বংস ও কাঁদায়। পৃথিবীতে আপনি যতোবার জেদ দেখাবেন, ততবারই কিছু না কিছু হারাবেন।

বেশিরভাগ নারী বিয়ের আগে দ্বীনদার হয় না, বিয়ের পর বানিয়ে নিতে হয়। ভালোবাসা দিয়ে জয় করে নিতে হয়। কারণ নারীদের জোরদার করলে এতে বিপরীত হতে পারে, ভালোবাসা পেলে নারী এমনিতেই ঠিক হয়ে য়ায়।

সংসার জীবনের কষ্ট

সংসার জীবনে সুখ-শান্তি দুঃখ-কষ্ট ভালোবাসা সব নিয়েই সংসার। শুধু সুখ-শান্তি পাবেন এমন নয়। সব কিছুই সংসার জীবনে থাকে।

পুরুষ মানুষ যেমন সংসারের জন্য কষ্ট সহ্য করে তেমনি নারী ও ঠিক ততটুকুই কষ্ট করে। নারী ঘরে কাজ কর্ম করে, পুরুষ ঘরের বাহিরে করে। আবার কিছু কিছু পুরুষ ঘরে ও তার স্ত্রীদের কাজে সাহায্য করেন।

কিছু কিছু নারীদের সংসার জীবনে খুব কষ্ট করতে হয়, কারণ সংসার জীবন সবাই মানিয়ে নিতে পারে না। কিছুটা সময় নেয়। তার পর আস্তে আস্তে সব ঠিক হয়ে যায়।

একজন নারী ও পুরুষ যখন ঘর বাঁধে তখন এটাকে মানুষ সংসার বলে, সংসার জীবনে নারী ও পুরুষ দু'জনকেই কষ্ট করতে হয়, তার পড়ে সংসারে সুখ শান্তি আসে।