টাকা ছাড়া পুরুষ | পুরুষ নিয়ে উক্তি | পরিবারের কষ্টের স্ট্যাটাস

 কষ্টের স্ট্যাটাস

কষ্টের স্ট্যাটাস

আমি পুরুষ মানুষ:
বাস্তবতা আমাকে লরতে শিখিয়েছে। বাস্তবতা আমাকে নিজের হক আদায় করে নিতে শিখিয়েছে। বাস্তবতা আমাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমি পুরুষ আমাকে লড়াই করে বাঁচতে হবে।

পুরুষদের কষ্ট কেউ বুঝতে চায় না, নারীদের কষ্ট দেখলে তাদের মন গলে যায়। আর পুরুষের কষ্ট দেখে নিন্দা করে, কারণ সে পুরুষ তার আবার কিসের কষ্ট।

পুরুষ হয়েও তুমি পুরুষের কষ্ট দেখে মজা করো, একবার বাস্তবতার সাথে নিজে জরিয়ে দেখো পুরুষদের কতটা কষ্ট। একবার বাস্তবতার সাথে লড়ে দেখ পুরুষ মানুষ হওয়া কতটা কঠিন।

টাকা ছাড়া পুরুষ

পুরুষদের পৃথিবীটা সুন্দর হয় টাকা দিয়ে, পুরুষদের টাকা থাকলে সবাই তার আপন-জন হয়, নয়তো সবাই-পর। নারীদের সুন্দরঝ যেমন:তার রূপে ঠিক তেমনি পুরুষের সুন্দরঝ তার টাকায়। টাকা দিয়ে পুরুষদের পরিবর্তন হয়, আর নারী রুপ দিয়ে।

টাকা ছাড়া পুরুষ মানুষ হচ্ছে জীবিত অবস্থায় মৃত, কারণ এমন পুরুষদের কোন মূল্য নেই সমাজে, শুধু বুঝা ছাড়া কিছুই নয়। সবাই অবহেলা ও ঘৃণা করে, সবাই ছোট করে দেখে।

বর্তমান এই সময় পুরুষ এর পরিচয় হয় টাকা দিয়ে, টাকা দিয়ে হয় যোগ্যতা পুরুষের, টাকা দিয়ে সম্মান হয় পুরুষদের, টাকা দিয়ে নারী হয় পুরুষদের, পুরুষ পরিবারের ভালোবাসা পায় টাকা দিয়ে। টাকা দিয়ে পায় বাবা-মায়ের আদর, ভালোবাসা।

ছেলেদের কষ্টের স্ট্যাটাস

পুরুষদের মধ্যে সবচেয়ে সুখী হয় তারা। যারা বাবা-মা ভাই-বোন স্ত্রী সন্তানদের খুশি রাখতে পারেন, যারা খুশি রাখতে ব্যর্থ হয়, তাদের কপালে কখনোই সুখ নামের খুশি থাকে না।

পুরুষ মানুষ সবসময় চায় তার পরিবারের সবাইকে সুখে শান্তিতে রাখতে, কিন্তু সবাই পারে না, কেউ পারে কেউ বের্থ হয়।

আমি পুরুষ আমি যানি পৃথিবীর বুকে আমি কতটা অসহায় হয়ে পরি, যখন সবাইকে সুখী করে ও আমার কপালে জোটে ঘৃণা ও অবহেলা।

আমি পুরুষ, আমি অসহায়, কারণ স্ত্রী খুশি হলে, মা ভেজার, মা খুশি হলে স্ত্রী  ভেজার। আমি কখনোই দু-জনকে এক সাথে খুশি করতে পারছি না, আমি ব্যর্থ পুরুষ।