মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস | পুরুষ নিয়ে উক্তি | কষ্টের স্ট্যাটাস

 ছেলেদের কষ্টের স্ট্যাটাস

ছেলেদের কষ্টের স্ট্যাটাস

পুরুষ নিয়ে উক্তি

একটা পুরুষ যতই শক্তিশালী হোক না কেন, পরিবারের কথা ভেবে সে নিজেকে দুর্বল করে দেয়। শুধু মাত্র তার পরিবারের যাতে কোন ক্ষতি না হয়, তার জন্য নিজের শক্তি ও অসহায় করে দেয়।

পুরুষ মানুষ খুব দুর্বল হয়ে যায়, শুধু মাত্র নিজের স্ত্রী সন্তানদের কথা ভেবে। নিজের সুখ-শান্তি বিসর্জন দিয়ে দেয়, হাজারো দুঃখ-কষ্ট সহ্য করে, তার স্ত্রী সন্তানদের সুখের জন্য, কেউ যদি তাকে আঘাত ও করে, তাকে পাল্টা জবাব দিতে ভয় করে, তাদের জন্য, যদি স্ত্রী সন্তানদের কিছু হয়ে যায়।

পুরুষ যাতি নিজের সংসারের সুখ-শান্তির জন্য, নিজের পুরো জীবনটাই কষ্ট করে যায়। নিজের সমস্ত কিছু ত্যাগ করে দেয়, সংসারে সুখ-শান্তি এমনি এমনি আসে না। নারী ও পুরুষ দু'জনকেই কষ্ট করে অনেক ত্যাগ করে নিতে হয়।

ছেলেদের কষ্টের মেসেজ

আমি অসহায়, কারণ আমার টাকা নেই। আমার যোগ্যতা আছে, কিন্তু তার পরও কেন মূল্য নেই। কারণ পুরুষ মানুষের টাকা ছাড়া, কেউ মূল্য দেয় না। যোগ্যতার থেকে ও ধন-সম্পদের মূল্য দেয় বেশি পুরুষের।

আমি যানি পৃথিবীর বুকে পুরুষ সব দিক থেকে অবহেলিত হয়, তার কারণ হচ্ছে? টাকা পয়সা ধন-সম্পদ এগুলো জন্য। সব যায়গায় পুরুষের যোগ্যতার থেকে ও ধন-সম্পদ টাকা পয়সার, বেশি দরকার হয়।

আমি পরিবারের কষ্ট দেখেছি।
আমি ভালোবাসা হারিয়েছি।
জীবনের সব সখ আল্লাদ, পূরণ করতে পারেনি।
মানুষের অবহেলা সহ্য করছি।
বন্ধু বান্ধবীদের কাছে অপমানিত হয়েছি।
সব গুলোর কারণ হচ্ছে টাকা, আমি বুঝতে পেরেছি, পুরুষের টাকা ছাড়া কোন মূল্য নেই।