স্বামী স্ত্রীর ভালোবাসা | স্বামী স্ত্রীর ভালোবাসার ইসলামিক ছন্দ

 স্বামী স্ত্রীর ইসলামিক স্ট্যাটাস

স্বামী স্ত্রীর ইসলামিক স্ট্যাটাস

এখন নারীরা তার স্বামীকে কষ্ট দেয়, কারণ হচ্ছে তার ভিতরে দ্বীনের বুঝ নাই। যদি সে সঠিকভাবে বুঝতে পারতেন, তার সৃষ্টি করার কারণ, তাহলে সে কখনো স্বামীকে কষ্ট দিতেন না।

প্রতিটি স্বামীর জন্য তার স্ত্রীকে আল্লাহ তায়ালা সৃষ্টি করেছেন, তাই স্বামীকে কষ্ট না দিয়ে, তাকে সব সময় আনন্দ ফুর্তিতে রাখা হচ্ছে প্রতিটি স্ত্রীর উপর ফরজ।

একজন স্ত্রী ছাড়া কেউ ভালো ভাবে যানে না, তার স্বামীর চরিত্র কতটা ভাল। নিজের স্ত্রীর সাথে সব সময় ভালো বেবহার করা, একমাত্র স্বামীর চরিত্রের সার্টিফিকেট স্ত্রী ঐ দিতে পারে। 

স্বামী স্ত্রী নিয়ে ইসলামিক উক্তি

যারা তাদের স্ত্রীদের উপর, অমানুষিক নির্যাতন করেন। শেষ বিচারের দিন, যদি আপনার স্ত্রী বলে, আপনি ছিলেন, তার কাছে পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ। তখন আর রক্ষা নেই আপনার, কারণ তখন বিচারক থাকবে এক মাত্র আল্লাহ।

একজন স্ত্রী যদি হাসরের ময়দানে দারিয়ে, আল্লাহর কাছে বলেন, তার স্বামী ছিল পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ। তাহলে স্বামীর কি হবে, একবার ভেবে দেখুন। তাই স্ত্রীদের নেয়ামত ভাবুন। তাদের সাথে ভালো ব্যবহার করুন।

পৃথিবীতে নারী ও পুরুষ দু'জনকেই, কোথাও না কোথাও অপমান ও লাঞ্ছিত হতে হয়, সেই অপমান ও লাঞ্ছিত যদি? মানুষের কাছে হয়, তাহলে এক সময় কেটে যায়, কিন্তু যদি আল্লাহর কাছে হোন, তাহলে আপনার কোন ছাড় নেই।

স্ত্রী একমাত্র স্বামীর চরিত্রে সার্টিফিকেট দিবে হাসরের ময়দানে, এমন কঠিন দিনে যদি, আপনার স্ত্রী আল্লাহর কাছে বলে উঠে, আল্লাহ তুমি যাকে আমার স্বামী বানিয়ে ছিলে, দুনিয়ায় সে আমাকে এতো কষ্ট দিয়েছে, উনি হচ্ছে পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ। তখন কি হবে আপনার ভেবে দেখুন।

স্বামী স্ত্রীর ভালোবাসার পোস্ট

বাবা মায়ের পড়ে স্বামীর জন্য একমাত্র সম্বল হচ্ছে স্ত্রী, যদি সেই স্ত্রী স্বামীর দুঃখ কষ্ট বুঝে, এক সঙ্গে জীবন যাপন করে। বেঁচে থাকার জন্য তাহলে অন্য কিছুর প্রয়োজন হয় না।

এমন স্ত্রী পাওয়া খুব ভাগ্যের ব্যাপার হয়, যে তার স্বামীর সংসারে হাজার ও কষ্টের মধ্যেও কাটিয়ে যায়। এমন স্ত্রী সবার কপালে জোটে না, যদি জোটে তাকে আগলে রাখতে শিখুন।

স্বামী স্ত্রীর জন্য উচিত হবে, একে অপরের সাথে ভালো ব্যবহার করা, বাহিরের মানুষের কথা শুনে, ঘরে কখনোই সুখ শান্তি নষ্ট না করা। কারণ বাহিরের মানুষ যতটা ভালো চাইবে, তার থেকে ও দিগুন খারাপ চাইবে।
উপরে উপরে ভালো দেখাবে, ভিতরে ভিতরে শয়তানী।