স্বামী স্ত্রী ভালোবাসা | স্বামী স্ত্রীর কষ্টের স্ট্যাটাস | স্বামী স্ত্রী নিয়ে ইসলামিক উক্তি

স্বামী স্ত্রীর রোমান্টিক কথা

স্বামী স্ত্রীর রোমান্টিক কথা

স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা থাকবে, যদি তারা দ্বীনের পথে চলে। কারণ কি যানেন? দ্বীনের পথে চললে, শয়তান কখনোই তাদের পথব্রস্ট করতে পারে না।

খারাপকে খারাপ না বলে তাকে ভালো পথে ফিরে নেওয়ার চেষ্টা করুন। কারণ একসময় সাহাবিরা ও খারাপ ছিল, এখন তাদের মতো মানুষ পৃথিবীতে আর আসবে না।

না জায়েজ ভাবে প্রেম ভালোবাসা না করে। বিয়ে করে পবিত্র ভাবে করুন, তাকে কোন সমস্যা ও পথব্রস্ট হবেন না।

স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা ও মিলনের তৃপ্তি দিয়েছেন আল্লাহ তায়ালা। যাতে তারা একে অপরের সাথে সুখে জীবন চালায়, তাদের মধ্যে কোন দুঃখ কষ্ট না আসে।

স্বামী স্ত্রী নিয়ে ইসলামিক উক 

গরিব স্বামীর হাত ধরে বেঁচে থাকার
 মতো স্ত্রী কম দেখা যায়।
এখন মেয়েরা বড় লোক স্বামী
ছাড়া, বিয়ে ঐ করতে চায় না।
যদি গরিব ঘরে ভুলে বিয়ে হয়ে ও যায়, হাতলে তার জীবন যৌবন সব শেষ হয়ে যায়, তাঁর খরচ জোগাতে জোগাতে।

স্বামী বড়লোক হলেই সংসার সুখের হয় না। সংসার জীবন সুখের হয়, একে অপরের ভালোবাসা ও বিশ্বাস দিয়ে।

নারী চাইলে অবশ্যই, কম খরচে সংসার চালাতে যাবেন। কিন্তু তাদের দরকার লোক দেখানো, যতটা খরর করবে ততই লোকে বলবে। 

দয়াকরে স্বামীর আয় রোজগার, দিকে তাকিয়ে খরচ করুন। স্বামীর কতটা কষ্ট হয়, টাকা গুলো কামাতে। আর আপনি দুহাতে খরজ করেন। এটা কি জুলুম হয় না স্বামীর উপর।

স্বামী স্ত্রীর কষ্টের স্ট্যাটাস

পবিত্র সম্পর্ক গুলোর স্থান হয় না মনে, অপবিত্র সম্পর্ক গুলোর যায়গা করে নেয় মন। কারণ মন হচ্ছে নিজের এক ধরনের শত্রু, মনের কারণে পবিত্রতা নষ্ট হয়।

স্ত্রী কাছে থাকার পর ও অন্য মেয়েদের সাথে মেলা-মেশা করতে চায় মন। কারণ মন হচ্ছে নেশার মতো, যতো পূরণ করবে, ততই চাইবে। 

যেই স্বামী-স্ত্রী মনের ইচ্ছে নিয়ে জীবন কাটাবেন, তারা কখনো সফল হবেন না। সফল স্বামী স্ত্রীতো তারাই, যাদের হাজারো ইচ্ছা গুলো একে অপরের জন্য, মাটি চাপা দিয়ে দেয়।

স্বামী স্ত্রীর সম্পর্ক নষ্ট করার জন্য সবচেয়ে বেশি চেষ্টা করে শয়তান। কারণ স্বামী স্ত্রীর সম্পর্ক নষ্ট হলে, আল্লাহ তায়ালা নারাজ হয়। আর শয়তান খুশি হয়।

স্বামী স্ত্রী নিয়ে উক্তি

স্বামী স্ত্রীদের জন্য ভেবে দেখা উচিত।
পৃথিবীর সুখ-শান্তি দুঃখ-কষ্ট, সবার মধ্যে আছে, হোক সে গরিব বা ধনী। ধনী হলেই শুধু সুখে থাকবে, এটা নয়। তাই ভেবে চিন্তে জীবন যাপন করাই উত্তম।

পৃথিবীতে গরিব স্বামীদের মধ্যে সবচেয়ে বেশি সুখী হয় স্ত্রীরা। কারণ ধনী স্বমীরা সব সময়, স্ত্রী রেখে অন্য নারীদের সাথে মেলামেশা করে।

পৃথিবীর সমস্ত মানুষ এক নয়, ঠিক তেমনি। ধনী গরীবের মধ্যে ও সবাই এক নয়। খারাপ ও ভালো সব যায়গায় থাকে, তার মধ্যে সবচেয়ে উত্তম হবে, নিজেকে ভালো অবস্থায় রাখা, খারাপ থেকে দূরে থাকা।