সফলতা অর্জনের উপায় | পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি

 সফলতা পেতে হলে অবশ্যই করণীয় বিষয় হচ্ছে

সফলতা পেতে হলে অবশ্যই করণীয় বিষয় হচ্ছে

আমি ধৈর্য ধারণ করতে শিখে গেছি, এখন আর আরো ধারালো কথায় আমার রাগ হয় না, আরো হাঁসি পায়। 
কারণ তার ধারালো কথায় আমি ধৈর্য-শীল হতে পেরেছি।

অন্যের সমালোচনা ছাড়া অনেক ক্ষেত্রে ধৈর্যশীল হওয়া যায় না। তাই অন্যদের অবহেলা ও নিন্দা খুব দরকার, ওরা যতো বেশি এসব করবে, ততই নিজের ধৈর্য ধারণ করা, বেড়ে যাবে।

ধৈর্য হচ্ছে সফল ব্যক্তির সবচেয়ে বড় অস্ত্র, ধৈর্যের অস্ত্র দিয়েই সফলতা অর্জন করতে হয়, চার দিকের কথার আঘাত সহ্য করতে হলে, ধৈর্য দরকার। কারণ লরাই করত গেলে, কখনোই সফল ব্যক্তি হতে পারবেন না।

ধৈর্য ও সফলতা

লড়াই দিয়ে যা অর্জন করা যায় না, ধৈর্য দিয়ে তা অর্জন করা যায়। সফল ব্যক্তি সবসময় এই ধৈর্য নামে ক্যাপসল খায়। আর এই ধৈর্য নামের ক্যাপসল, নিজের ভিতরে তৈরি করা, যাতে হাজার দুঃখ-কষ্ট ব্যথা-যন্তনা অবহেলা-নিন্দা গুলো গিলে, ফেলা যায়।

সফলতার ফল খেতে পারবেন, ধৈর্যশীল হওয়ার পর। একজন ধৈর্যশীল বেক্তির সফলতা অর্জন করা কোন কঠিন কিছু নয়, কঠিনতো সে জয় করেছেন, তা'হলো ধৈর্য শক্তি, যা সবাই পারে না।

ধৈর্যের বাঁধ যতো মজবুত হবে, ততই নিজের উপর নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। তখন পৃথিবীর যেকোন প্রান্তে আপনার সুখ শান্তি আসবে, কারণ ধৈর্যশীল বেক্তির সাথে সবাই হার মানতে বাধ্য হয়।

সফলতার উক্তি

সফলতা অর্জনে, ধৈর্য শক্তি দরকার, এটা হয়ে গেলে, সফলতা কামাই করতে সহজ হয়ে উঠবে, যেই মানুষটি ধৈর্য শক্তি পেয়েছে, তার সফল হওয়া ও সহজ হয়েছে।


  ধৈর্য শক্তি যখন অর্জন হয়েছে, এবার লেগে থাকুন, সফলতার অর্জনের লক্ষ্যে। যতটা সম্ভব লেগে থাকুন অবশ্যই অফলতার ধর্ষণ আপনার হবে, কারণ ধৈর্যশীল বেক্তির মধ্যে বেশি সফলতা ধরা দেয়। 

ততটুকুই ধৈর্য আপনার মধ্যে রয়েছে, তা দিয়ে চেস্টা করুন। কারণ চেষ্টা আপনাকে সামনে যেতে সাহায্য করবে, আর ধৈর্য আপনাকে গড়ে তুলতে সাহায্য করবে।

সম্ভব হবে না ভেবে পিছিয়ে পরতে নেই, প্রতিটি  মানুষ ও জীবের মধ্যে রয়েছে কোন কোন প্রতিভা। তাই সমস্ত প্রতিভাকে কাজে লাগানো দরকার, কখন সফলতা এসে পরে, এমন প্রতিভা থেকে।