সফলতা পেতে হলে অবশ্যই করণীয় বিষয় হচ্ছে | ধৈর্য ও সফলতা ২০২৩

 সফলতা নিয়ে ইসলামিক উক্তি

সফলতা নিয়ে ইসলামিক উক্তি

স্বামীর সফলতা চান, তাহলে সবসময় তার পাশে থেকে, তাকে সহযোগিতা করে যান। দেখবেন অবশ্যই আল্লাহ পাক আপনার স্বামীকে সফলতা দান করবেন।

একজন সফল হওয়া স্বামীর পিছনে সব সময় একজন, সহযোগী স্ত্রী পাশে থাকে। নয়তো স্বামী অতটা পথ পাড়ি দিতে পারতেন না।

স্বামীর সফলতা অর্জনে, সবসময় তাকে সাহায্য ও ভরসা দিন, দেখবেন অবশ্যই এমন সময় আসবে সে সফলতা পেয়ে যাবে, তার সাথে আপনি ও।

একজন স্বামীর সফলতা পাওয়ার জন্য, একজন ভরসা দেওয়া স্ত্রীর খুব দরকার। অনেক সময় চেষ্টার চেয়ে ভরসা বেশি কাজে লাগে। তাই স্বামীর পাশে থেকে তাকে ভয়সা দিন। অবশ্যই সে সফল হবেন। চেষ্টার পাশাপাশি ভরসা দেওয়া মানুষ খুব দরকার, তাহলেই সব কাজে সফলতা অর্জন করা যায়।

সফলতা নিয়ে উক্তি

স্বামীর সফলতা চান, অবশ্যই আপনার করণীয় সবসময় তার পাশে থেকে, তাকে ভালোবাসা ও ভরসা দেওয়া, এই ভালোবাসা ও ভরসা পেয়ে সে ইনশাআল্লাহ সফলতা অর্জন করবে।

সফলতা দুই ধরনের হয়, একটি হচ্ছে দুনিয়া পাওয়া, অন্যটি হচ্ছে দুনিয়া ও আখেরাতের এক সঙ্গে পাওয়া, দুটো এক সঙ্গে পেতে হলে, স্বামী স্ত্রী দু-জনই দ্বীনের পথে থাকতে হবে, এবং সন্তানদের দ্বীনী শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে, তাহলেই সফলতা দুদিক থেকে আসবে।

নারীদের স্বামী সন্তানসহ সবাইকে সুখে দেখতে চাইলে, তাদের মধ্যে দ্বীন শিক্ষার ব্যবস্থা রাখুন, দুনিয়ার শিক্ষার পাশাপাশি আখেরাতর ও শিক্ষা খুব দরকার, তবেই সফলতা অর্জন করা সম্ভব হয়।

ব্যর্থতা থেকে সফলতার উক্তি 

সফলতা অর্জন করা এতোটা সহজ না, এর জন্য কঠিন থেকে কঠিনতর মেহনত করতে হয়। প্রতিটি ফল ব্যক্তিরা, বহু ত্যাগ শিকার করে, তার পরে সে নিজেকে সফল ব্যক্তি বানিয়েছেন।

প্রতিটি সফল ব্যক্তিরা, দুঃখ-কষ্ট সহ্য করেছে, সহ্য করেছে পরিবারের আঘাত, ব্যথা , যন্তনা, অবহেলা, এতো কিছু সহ্য করে, নিজেকে সফল ব্যক্তি বানিয়েছেন। এমনকি নিজের উপর চালিয়ে, চালিয়েছে অমানুষিক অত্যাচার ও নির্যাতন, চার দিক থেকে এসেছে বাঁধা বিপত্তি। তার পরও নিজের কর্মস্থান ছেড়ে এক পা সরে দাঁড়ায় নাই।