টাকা ছাড়া ভালোবাসা হয় না | টাকা ছাড়া পুরুষ

 টাকা ছাড়া পুরুষ

টাকা ছাড়া পুরুষ
পুরো পৃথিবীর মধ্যে টাকা ওয়ালা-দেয়  মানুষ সম্মান করেন, কারণ তাকে সম্মান করলে সে ও কিছু পেতে পারেন।
টাকা যখন যার কাছে যায়, তখন তার কথাই বলে।

নারী পুরুষের দুজনই টাকা দিয়ে জীবনকে সুন্দর ও উপভোগ করতে চায়। সবার আবার এমন ইচ্ছা গুলো পুরণ হয় না। কারণ টাকা নেই বলে, তাই টাকা পাওয়া জন্য রাত দিন দৌড়াচ্ছে।

টাকা নারীদের থেকে ও পুরুষের বেশি প্রয়োজন হয়, কারণ নারীতো পুরুষের সাথে ঘর বাঁধে, তাই পুরুষের উপর টাকার বার বেশি থাকে।

টাকা ছাড়া জীবন

বলে না টাকা ছাড়া পুরুষ ও রূপ ছাড়া নারী। দুজনেরই অবহেলা বেশি, টাকা এখন রুপ যৌবন না দিলেও সুখ ঠিকই দিতে পারে।

মানুষের অবহেলা কতটা জঘন্য, একবার অভাবী হলে বুঝা যায়। তাইতো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে টাকা ইনকাম করতে চায়, হয়তো এই অবহেলা মৃত্যুর কষ্ট থেকে ও বেশি।

টাকা ছাড়া জীবন কতটা কষ্ট ও বেদনাদায়ক, একমাত্র পুরুষ জাতি ঐ মানে। কারণ টাকা না থাকলে তাদের সবাই অবহেলা করে। বাবা-মা ভাই-বোন স্ত্রী-সন্তানেরা শশুর-শাশুড়ি আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সবাই।

টাকা হচ্ছে এখন মানুষের, দুঃখ-কষ্টের বন্ধ। সুখ-শান্তির আশ্রয়ণ দাঁতা, বাবা-মায়ের শ্রেষ্ঠ সন্তান, স্ত্রী কাছে শ্রেষ্ঠ স্বামী, সন্তানদের কাছে শ্রেষ্ঠ বাবা, আর আত্মীয় স্বজনের কাছে, আত্মীয় রক্ষার শ্রেষ্ঠ মানুষ, বন্ধু-বান্ধবদের কাছে শ্রেষ্ঠ বন্ধু। হয়তো এজন্য হয়তো মানুষ দিন-রাত টাকার পিছনে ছোটাছুটি করছে।

টাকা ছাড়া কেউ ভালোবাসে না

ছেলের ভালো ইনকাম না হলে কখনোই তার সাথে মেয়ে দিতে চায় না কেউ। টাকা না থাকলে বিয়ে ও করতে পারা যায় না। আর যাদি কোন মতে হয়ে ও যায়, সুখ শান্তি সব শেষ হয়ে যায় জীবনের।

টাকা ছাড়া স্ত্রী সন্তান ও আপনার পাশে থাকতে চাইবে না, টাকা থাকলে সবাই থাকবে, টাকার মধ্যে মানুষের দেন জ্ঞান সব, হয়তো এখন টাকা থেকে ঐ ভালোবাসা জন্ম নেয়।

হয়তো টাকা তুই পাশে না থাকলে, ভালোবাসা জুটে না কপালে। তুই দূরে সরে গেলে, চার দিক থেকে ঘিরে আসে মানুষের অবহেলা, তুই থাকলে পাশে থাকে সুখ-শান্তি, আসতে পারে না দুঃখ-কষ্ট।