খারাপ মানুষের স্ট্যাটাস | সমাজের খারাপ মানুষ নিয়ে উক্তি

 খারাপ মানুষ নিয়ে স্ট্যাটাস

খারাপ মানুষ নিয়ে স্ট্যাটাস
তোমরা আমাকে যতোই পুরাবে, ততই আমি নিজেকে গড়ে তুলতে সক্ষম হবো। যতই গালি দিবে ততই মজবুত ভাবে দারিয়ে যাবো। তোমার গালি একদিন আমাকে সফল হতে বাধ্য করবে।

তুমি আমাকে গালি দিয়েছিলে, তোমার সেই গালি খেয়ে আমি। নিজেকে প্রস্তুত করতে সক্ষম হয়েছি। তোমার গালি আমাকে যোগ্যতা অর্জন করতে সাহায্য করেছে।

অনেক সময় অন্যের গালিতে, নিজের সফলতা অর্জনের চাবি কাঠি থাকে। তাই অন্যের গালিকে অজম করতে শিখুন। একদিন প্রতিটা গালির জন্য আপনি আনন্দিত হবেন।

খারাপ মানুষ নিয়ে উক্ত

আমি যতবার অন্যের গালি খেয়েছি, ততবার জেদ করেছি, আমি কিছু করে দেখাবো। এই জেদ সফলতার জেদ, হয়তো এই জেদ একদিন নিজেকে যোগ্য করে গড়ে দিবে।

কেউ আমাকে গালি দিলে, আমি রাগ করি ঠিকই। কিন্তু তার সাথে নয়, যোগ্য হওয়ার জন্য। সেই সময়ের রাগ আমাকে বাধ্য করে নিজের যোগ্য হওয়ার।

খারাপ মানুষ চেনার উপায়

মানুষ যতই খারাপ বলুক না কেন, আপনি তাতে কান না দিয়ে। আপনার কর্মস্থানে লেগে থাকুন, যখন সফল ব্যক্তি হয়ে উঠবেন। তখন সে নিজেই আপনার কাছে লজ্জিত হবে।

আজকে যাদের গালি দিবে, কালকে সে যোগ্য হয়ে উঠবে। কারণ গালি খেয়ে মনকে যোগ্য করা যায়। তাই অন্যের খারাপ আচরণ সহ্য হচ্ছে, সফল হওয়ার প্রথম লক্ষণ।

সবচেয়ে খারাপ মানুষ কে

তাঁরাই পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ, যারা নিজেকে সর্বদা ভালো বলে। আর অন্যদের সর্বদা খারাপ বলে।

অন্যদের খারাপ চোখে দেখা হচ্ছে, সব থেকে খারাপ ব্যাক্তির লক্ষণ। খারাপ ব্যাক্তিকে ভালো চোখে দেখা ও, প্রতিটা ভালো মানুষ হওয়ার কারণ।

আল্লাহ পাকতো শয়তানকে ও কেয়ামত পর্যন্ত সুযোগ দিয়েছেন, আর আমরাতো মানুষই। আমরা কেন অন্যকে খারাপ চোখে দেখবো, যেহেতু সে ও একজন মানুষ।

আমি খারাপ মানুষ

আজকে তুমি আমাকে গালি দেও, কালকে অন্য কেউ তোমাকে গালি দিবে। অন্যকে গালি দিয়ে তুমি, ভাল ছিলে তার যোগ্যতা ও হারিয়ে ফেলেছ।

কেউ খারাপ হলেই তাকে গালি দেওয়া, হচ্ছে নিজেকে ছোট ব্যাক্তির পরিচয় দেওয়া। 
কারো ভুল হলেই তাকে গালি না দিয়ে, তাকে ভুল সংশোধন করার সুযোগ দিন।

হুট করেই মানুষকে গালি দেওয়া ব্যাক্তি গুলো খুব স্বার্থপর হয়। নিজের ভুল সে শিকার করবে না, অন্যের ভুল সে শিকার করাবেই।