কিছু কষ্টের কথা | কষ্ট স্ট্যাটাস | কষ্টের কিছু কথা ভালোবাসার

 কষ্টের স্ট্যাটাস

কষ্ট স্ট্যাটাস
মানুষের জীবনে সব থেকে কষ্ট হচ্ছে খাবারের। পেটে ক্ষিধা লাগলে দুনিয়ার কিছুই ভাল লাগে না।
পৃথিবীটা খুব নিষ্ঠুর, এক বেলা খাবার কেউ খাওয়াতে চায় না।

আমি খাবারের কষ্ট দেখেছি, কতটা যন্তনা হয়, এই পেটে ক্ষিধা লাগলে। দুনিয়ার সব কিছুই তেক্ত লাগে। দুনিয়ার মধ্যে এই পেটের জন্য, এত ঘটনা ঘটে।

খাবারের কষ্ট সহ্য করা এতটা কঠিন, তা শুধু গরিব অসহায় মানুষ গুলোই যানে। পেটের খিদে দুনিয়ার সব কষ্টকে ও হার মানাতে পারে।

কষ্ট নিয়ে উক্তি

আমি পেটের ক্ষুধায় কেঁদেছি, সামান্য দুই মুঠো খাবারের জন্য, কষ্টে কাতরেয়েছি। খাবারের আশায় রাতে, ঘুমালে ছটফট করেছি। অসহায় হয়ে, মানুষের কাছে হাত পেতেছি, স্বার্থপর মানুষ গুলোর কাছে শুধু অবহেলাই পেয়েছি।

দুনিয়াতে দু-মুঠো খাবারের জন্য কতটা কষ্ট করতে হয়। এটা শুধু নিম্ন আয়ের মানুষ গুলো বুঝে। বড় ঘরের জন্ম নেয়া, মানুষ গুলো কখনোই বুঝবে না।
তারা পেটের ক্ষুধা কখনোই দেখেনি।

ভালোবাসার কষ্টের স্ট্যাটাস

গরিবের কপালে খাবারই জুটে না, আবার ভালোবাসা জুটবে। যেই গরিবের জন্য দুনিয়াতে, বড়লোকরা সুখে শান্তিতে চলে। তাদের কপালে ঐ খাবার জুটে না।

স্বার্থের দুনিয়াতে, স্বার্থ ছাড়া কেউ ভালোবেসে না। সবাই শুধু আঘাত দিয়ে সরে যায়। আপন করে কেউ নিতে চায় না, সবাই স্বার্থের জন্য আসে।

কষ্টের কিছু কথা

এতোটা কষ্টের মধ্যে যাচ্ছে দিন গুলো, কিন্তু কিউ পাশে এসছে না। কারণ কিছু নেই যে আমার কাছে, এখন মানুষ বিনিময় ছাড়া কেউ কারো পাশে থাকে না।

মানুষের ভালোবাসা ছাড়া থাকা কতটা কঠিন, তা শুধু অবহেলিত মানুষ গুলো যানে। যাদের সবাই অবহেলা করে, দুঃখ-কষ্ট দেয়।

দুঃখ কষ্টের মধ্যেই আছি, থাকবো, থাকতে হবে মনে হচ্ছে। জীবনে সুখের চেয়ে দুঃখ কষ্ট বেশি দরকার। দুঃখ-কষ্ট মানুষকে বড় করতে সাহায্য করে। দুঃখ-কষ্ট মানুষকে যোগ্যতা অর্জন করতে, সাহায্য করে। তাইতো দুঃখ কষ্ট সহ্য করে, নিজেকে সফল ব্যক্তি ঘরে তুলতে চাচ্ছি।
ইনশাআল্লাহ সফল হবই।