বিয়ে নিয়ে ইসলামিক উক্তি | বিয়ে নিয়ে উক্তি | ছেলেদের বিয়ের বয়স

 বিয়ে নিয়ে উক্তি

বিয়ে নিয়ে উক্তি

এখনতো মেয়ের বাবা মা, তার মেয়ের জন্য ভালো স্বামীর চেয়ে টাকা ওলা বেশি খুঁজে। আর বয়সতো কোন পেক্টর নয়। একবার ভেবে দেখুন, দশ পনেরো বছর পর স্বামী যখন বড়া হয়ে যাবে, তার যৌবন যখন শেষ হয়ে যাবে, তখন আপনার মেয়ের কি হবে। সেতো যুবতী ঐ থাকবে, তখনতো সে অবশ্যই খারাপ পথে পা বাড়াবে।

মেয়েকে টাকা ওলা স্বামীর সাথে বিয়ে দিচ্ছেন ভালো কথা, কিন্তু ছেলের বয়স দেখে বিয়ে দিবেন না। মেয়ের বয়স ১৬ আর ছেলের বয়স ৪০ এটা কি ভাবে হয়। বিয়ে দেওয়ার সময় টাকার সাথে, ছেলের বয়সটা ও দেখে নিন।

মেয়েদের বিয়ের বয়স

ছেলের টাকা দেখেই মেয়ের বিয়ে দিয়ে দিলেন, ছেলের বয়সটার দিকে একবার ও তাকালেন না? মনে রাখবেন টাকা দিয়ে আপনার মেয়ে সব সময় সুখী হবে না। স্বামীর যৌবন শেষ হলে, তারতো তখন শুরু হবে। তখন সে অবশ্যই পরকিয়া প্রেমের মধ্যে লিপ্ত হবে।

আমাদের যামানাটা খুব কঠিন, ছেলেদের বিয়ে হয় না, টাকা পয়সা না থাকার জন্য। যেই টাকা পয়সা কামাতে কামাতে, বয়স বেড়ে যায়। তার পর বিয়ে হলে, কিছু সময় পর তার যৌবন থাকে না। স্ত্রীর সাথে মেলামেশা করতে পারে না, স্ত্রী অন্যদের সাথে পরকীয়া প্রেম করে, শেষ মুহূর্তে শুধু কষ্ট পেতে হয় স্বামীর।

বিয়ে নিয়ে ইসলামিক উক্তি

ইসলাম মতে ছেলে মেয়েদের কম বয়সে বিয়ে দেওয়া। আগে বিয়ে পরে ক্যারিয়ার গড়া। আর আজকের সমাজে, আগে ক্যারিয়ার পরে বিয়ে করে। আর ইসলাম বলে আগে বিয়ে, পরে ক্যারিয়ার গড়ার কথা।

আল্লাহর উপর যারা ভরসা করে বিয়ে করে। তাঁরা কখনোই বিয়ের আগে ক্যারিয়ার গড়বে না, বিয়ের পর আল্লাহ পাক তাদের এমনিতেই ক্যারিয়ার গড়ে দিবেন। আর ক্যারিয়ার না গড়লেও সংসারে সুখ শান্তি ঠিকই থাকবে।

হে ভাই আগে বিয়ে, পরে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখুন। নয়তো ক্যারিয়ার গড়তে গড়তে, জীবন যৌবন ফুরিয়ে যাবে। যেখানে সেখানে যিনা ও পরকিয়া করতে মন চাইবে। এটা থেকে ভালো হবে বিয়ে করে, আল্লাহর হুকুম মানা।