প্রবাসী স্বামী স্ত্রীর ভালোবাসার কষ্টের গল্প | কষ্টের স্ট্যাটাস

 স্বামী স্ত্রীর কষ্টের স্ট্যাটাস

স্বামী পাশে থাকতে তাকে মূল্য দিন হে নারী। দূরে সরে গেলে পৃথিবীতে আপনার মতো দুঃখি দ্বিতীয়টি কেউ হবে না।
স্বামী স্ত্রীর কষ্টের স্ট্যাটাস

সেই স্ত্রীদের জিজ্ঞাসা করুন, যাদের স্বামী প্রবাসী। যাদের স্বামী তাদের কাছে নেই, তাদের আনন্দ ফুর্তিতে কতটা আছে জীবনে। কতটা সুখী আছে জীবনে, হয়তো উপরে উপরে সুখী, শিকার করবে কিন্তু ভিতর থেকে নয়।

স্বামী পাশে না থাকলে কোন নারী কখনো সুখে থাকতে পারে না। স্ত্রীরা হয়তো স্বামীর ভালোবাসার জন্য সব থেকে বেশি কষ্ট করে। আর স্বামী তার সুখের জন্য প্রবাসী জীবন বেছে নেয়, হয়তো টাকা তারের আলাদা হতে বাধ্য করে।

স্বামী স্ত্রীর কষ্টের গল্প


প্রবাশী স্বামীদের বলবো আপনি কি সত্যি আপনার স্ত্রীরে রেখে সুখী। শুধু কি টাকা দিয়ে মানুষ সুখী হয়, তা কিন্তু নয়। স্বামী স্ত্রীর মিল মহাব্বত থাকলে, কম টাকায় ও জীবন চলে।

প্রবাসী তাদের জীবন বড়ই কষ্টের, তারা সারাজীবন যাদের জন্য কষ্ট করে। তারাই তাঁকে কষ্ট দেয়, তাঁরাই একদিন তাকে দূরে সরিয়ে রাখে। যার টাকা দিয়ে আরাম আয়েশ করে তাঁর মুখ পর্যন্ত দেখতে চায় না।

স্বামী স্ত্রীর ভালোবাসা

আপনি কি মনে করেছেন, বিয়ে করে স্ত্রীকে রেখে প্রবাসী হয়ে যাবেন। টাকা দিবেন সে সুখী থাকবে, কখনোই নয়। তাহলে তার বাবা মায়ের কাছে কি? টাকা পয়সা ধন-সম্পদ ছিলো না। আপনার কাছে কেন আসলো সে।

প্রতিটা স্বামী স্ত্রী চান তারা সারা জীবন এক সঙ্গে কাটাতে, কিন্তু এই ইচ্ছা সবার পুরণ হয় না। শুধু মাত্র টাকার জন্য হাজারও জনের, দূরে যেতে হয়।

প্রতিটা স্বামী স্ত্রী নিজেদের দূরে থাকার কষ্ট গুলো বুঝে, বুঝে এঁকে অপরের থেকে দূরে থাকার কষ্ট, বুঝে যৌবন শেষ হয়ে যাচ্ছে, অথচ এঁকে অপরের পাশে না থাকার কষ্ট কতটা যন্ত্রণাময়।