মেয়েদের সংসার জীবন | সংসার জীবনে সুখী হওয়ার উপায়

 সংসার জীবনের কষ্ট

সংসার জীবনের কষ্ট

সুখের আশায় বিয়ে করেছি, এখন আগের সুখ খানিও হারিয়েছি। নারী বিয়ের আগে ভালোবাসে, বিয়ের পর দুঃখ কষ্ট যন্ত্রণা দিয়ে জিবন শেষ করে ফেলে, তার পর ও সেই জীবন নিয়ে ঐ বাঁচতে হয়।

এখন বেশিভাগ নারী ও পুরুষ বিয়ে করতে ভয় পায়। কারণ অন্যদের বিয়ের পর, সমস্যা ও অশান্তি গুলো দেখে। তখন তাদের মনে ভয় ডুকে যায়। বিয়ে করবে কি? করবে না।

প্রতিটি নারী ও পুরুষের বিয়ে করা উচিত, অন্যের সংসারে অশান্তি দেখে ভয় পেতে নেই। দুঃখ কষ্ট না আসলে সংসার জীবন, মজবুত হয় না। স্বামী স্ত্রীর ভালোবাসা মজবুত হয় না।

সংসার জীবনের কষ্ট

দুঃখ কষ্টকে জয় করে নিয়ে, সংসার জীবন টিকিয়ে রাখতে হয়। তাহলে একদিন সমস্ত দুঃখ কষ্ট, সরে গিয়ে সুখ শান্তি ভরে যায় জীবন। এভাবেই সুখে শান্তিতে বাকি জীবনটা ভরে উঠে।

প্রতিটা নারী ও পুরুষ, সংসার জীবনে সুখে শান্তিতে থাকতে চায়। অথচ তারা একে অপরের সাথে, মজবুত হয়ে পাশে থাকে না। তার জন্য সংসারে সুখ শান্তি আসতে পারে না। সংসারে একে অপরের পাশে থাকলে, সেই সংসারে কখনোই দুঃখ কষ্ট থাকে না।

সুখের আশায় জীবন যায়, দুঃখে ভরা জীবন। কতো কষ্ট পাবো আর, বাকি জীবনটায়। দুঃখে আমি পরে আসি, সুখ নেই জীবনে। সুখ খুঁজতে খুঁজতে জীবন যাচ্ছে ফুরিয়ে।

মেয়েদের সংসার জীবন

হে নারী, তুমি সংসারে সুখী হতে চাও। নিজেকে মজবুত অবস্থায় রেখে দাও, দুঃখ কষ্ট সহ্য করো, অন্যদের কাঁটা ঝরানো কথা হজম করো। দেখবে একদিন তোমার মতো, সুন্দর সংসার আর দ্বিতীয়টি কারো হবে না।

হে নারী নিজের সংসারের, সমস্ত কথা বার্তা অন্যদের সাথে বলা থেকে বিরত থাকুন। নয়তো সংসার পুরে সাঁই হয়ে যাবে। দ্বিতীয়বার জুরা লাগানো সম্ভব হবে না।

বেশিরভাগ মেয়েদের সংসার ভাঙ্গার কারণ হচ্ছে, তার সংসারে সমস্ত কথা বার্তা অন্যদের সাথে শেয়ার করে। পরে সেই কথা ছরে যায়, আস্তে আস্তে এই কথা থেকে, বড় ঝামেলা সৃষ্টি হয়। পরে এই সমস্ত কথার জন্য, এঁকে অপরের কাছে অপরাধী হয়ে যায়। সংসার ভেঙ্গে তছনছ হয়ে যায়।