স্বামী স্ত্রীর কষ্টের গল্প | বাস্তব স্বামী স্ত্রীর শিক্ষামূলক পোস্ট

 স্বামী স্ত্রীর ভালোবাসা উক্তি

স্বামী স্ত্রীর ভালোবাসা উক্তি

তুমি কি ভাবে সুখে থাকবে, স্বামীর সামান্য দুই কথা সহ্য করতে পারো না। স্বামী এখন দুই কথা বলবে, একটু পরে সে নিজেই তার কথার জন্য কষ্ট পাবে।
তাই স্বামীর দুই কথা সহ্য করতে শিখুন।

হে নারী, তোমার পুরুষ থেকে ও ধৈর্য বেশি থাকতে হবে। তুমি নারী তুমি পুরুষের সাথে মিল রেখে কেন চলাফেরা করবে। নারীদের নারীর যায়গায়ই মানায়, আর পুরুষদের যায়গায় পুরুষের।

হে নারী, বাড়িতে যখন আরাম আয়েশ করেছ, তখন তোমার বাবার টাকায় করেছ। এখন যখন বিয়ে করে স্বামীর বাড়িতে এসেছ, এখানে একটু কষ্ট করতে ঐ হবে। আর স্বামীর বাড়িই মেয়ের শেষ ঠিকানা, এটাই আসল ঠিকানা ও আসল নারীদের বাড়ি।

স্বামী স্ত্রীর ভালোবাসা কেমন হওয়া উচিত

হে নারী, পৃথিবীতে যদি কেউ তোমার আপন হয়, সে হচ্ছে তোমার স্বামী। স্বামীর ভালবাসা নিয়ে বেঁচে থাকা হবে, তোমার সব থেকে উত্তম কাজ।
স্বামীর পাশে থেকে জীবন যাপন করা হচ্ছে বুদ্ধিমতী মেয়ের কাজ।

নারী যতোই একা একা জীবন চলাতে চায়, ততই সে কষ্ট পেতে থাকে। নারী কখনোই একা জীবন কাটিয়ে সুখী হতে পারে না। কারণ নারী ও পুরুষ সংসারে সুখী হয় একা একা নয়।

স্বামী স্ত্রীর ভালোবাসার স্ট্যাটাস

পৃথিবীটা খুব কষ্টের একা একা থাকা কখনোই সম্ভব নয়। তার জন্য একজনকে পাশে দরকার, সেই জন্য আল্লাহ স্বামী স্ত্রীর সম্পর্ক সৃষ্টি করেছেন। স্বামী স্ত্রী যাতে এঁকে অপরের, সাথে ভালোবেসে জীবন চালিয়ে যেতে পারে।

স্বামী স্ত্রীর ভালোবাসা হচ্ছে পবিত্র, স্বামী স্ত্রী হয়ে চলাফেরা করলে কেউ খারাপ মন্তব্য করতে পারে না। আর নয়তো স্বামী স্ত্রী ছাড়া, নারী পুরুষের সম্পর্ক খারাপ হয়ে যায়, সবাই তাতে আঘাত করে।

স্বামী স্ত্রীর ভালোবাসা

স্বামীর যেমন স্ত্রীকে সম্মান করা, স্ত্রীর ও স্বামীকে সম্মান করা। যে স্বামী স্ত্রী একে অপরকে সম্মান করে না, তারা সবসময় এঁকে অপরের কাছে অপমানিত হয়। এমন কি অন্যদের কাছে ও, তারা কোথায় ও সম্মান পায় না।

স্বামী স্ত্রীর দু-জনের উচিত এঁকে অপরের দুঃখ কষ্ট গুলো বুঝার। কারণ এঁকে অপরের দুঃখ কষ্ট বুঝার ও এঁকে অপরের সাথে হাসি-খুশি দুঃখ-কষ্ট ভাগ করে বেঁচে থাকার জন্য, আল্লাহ তায়ালা স্বামী স্ত্রীর সম্পর্ক সৃষ্টি করেছেন।

স্বামী স্ত্রীর কষ্টের স্ট্যাটাস

স্বামী স্ত্রীর সম্পর্ক এমনকি এমনকি সৃষ্টি হয় নাই। তুমি কি ভেবে দেখেছ? স্বামী স্ত্রী থেকে সবাই জন্ম নিয়েছে। তারা হচ্ছে একজন পুরুষ একজন নারী। স্বামী স্ত্রীর সম্পর্ক যদি ঠিক হয়ে যায়, তাহলে গুটা পৃথিবী ঠিক হয়ে যাবে।

স্বামী স্ত্রীর সম্পর্ক নষ্ট হয়ে যায় তখনই, যখন তারা নিজেদের থেকে ও বাহিরের মানুষের কথায় বেশি উঠা নামা করে। যেমন স্ত্রী স্বামীর থেকে ও বাহিরের মানুষের কথা বেশি শুনে, আর স্বামী বাহিরের নারীদের কথা।

শয়তান স্বামী স্ত্রীর সম্পর্ক নষ্ট করার জন্য, সব সময় উৎপেতে বসে থাকে। সে অন্যদের সাথে মিশে স্বামী স্ত্রীর সম্পর্ক নষ্ট করার চেষ্টা করে, তাদের মধ্যে ফাটল ধরি দেয়, আর যখন তারা বিচ্ছেদ হয়, তাতে সে খুশি হয়।