হাসতে হাসতে পেট ব্যাথা | জীবনে প্রচুর হাসতে হবে

 বাঁচতে হলে হাসতে হবে

বাঁচতে হলে হাসতে হবে

হাসতে হাসতে আমি শ্যাষ😌🤣

শ্বশুরবাড়িতে ঘটে যাওয়া কিছু লজ্জা জনক ঘটনা😐


১. একবার বরের বাইকের শব্দ শুনে রুমের দরজার পেছনে লুকিয়ে ছিলাম তারে ভয় দেখাতে!! "ভাউউউ" করে এক চিৎকার করার পর দেখি বরের জায়গায় শ্বশুর দাড়িয়ে🐸 বরের সাথে বাসায় ফেরায়,,বরের আগেই তিনি আমার রুমে এসেছিলেন, আমার পছন্দের সিঙারা দিতে||😑


২. অলয়েজ আমি ওয়াশরুমে ঢুকলেই বর লাইট অফ করে ভীষণ বিরক্ত করে। সেদিন সে বাথরুমে ঢুকেছে,, কাজেই চেঁচামেচিও করতে পারবে না! এই ভেবে বাথরুমের লাইট অফ করে ফিসফিস করে বলছিলাম,"


"আজাদের পোলা এবার কেমন লাগে?"😏

ভেতর থেকে মামা শ্বশুর উত্তর দিলো,,,

"মা, আমি কালামের পোলা_____

এবার লাইট টা দে___||😐🤧

আছে নি কারও এমন ঘটনা?

হাসতে পারলে জীবন সুন্দর

কাজী: বুঝলে রমিজ মিয়া, অ্যারেঞ্জড মেরিজে তালাকের সংখ্যা কম।

ঘটক: তাই তো দেখতাছি হুজুর।

কাজী: কিন্তু কেন, তা বলতে পার?

ঘটক: যারা সাহস কইরা নিজের ইচ্ছায় বিয়াটাও করতে পারে না; তারা আবার তালাক দিবো কোন সাহসে? 🤭😬

আমি হাসতে ভালোবাসি

স্ত্রী রাত করে অফিস থেকে ফিরে দেখলেন বাচ্চা কান্নাকাটি করছে। 🌥😃 পাশে তার বাবা হতবুদ্ধি অবস্থায় দাঁড়িয়ে আছে। 🧡🌺 তার হাতে বাবুর অনেকগুলো খেলনা। 😊😁 এটা দেখে স্ত্রী বিরক্ত হয়ে বললেন-

স্ত্রী : এত সার্কাস না করে বাচ্চাকে ঘুমপাড়ানি গান শুনালেই তো পারতে! 😅😇 জান না, 🤭 ওই গান শুনলে সে ঘুমিয়ে পড়ে! 😇🌷

স্বামী : সেই চেষ্টাও করেছি ম্যাডাম। 😇😬 কিন্তু তাতে বাচ্চার চোখে ঘুম তো আসলোই না, 🤪 উল্টা পাশের ফ্ল্যাটের ভাবি এসে বলে গেলেন, 😇 ‘এর চেয়ে বাচ্চাকে কাঁদতে দিন’। ☀️😂 আপনার গানের চেয়ে ওর কান্না বেশি সুরেলা। 😆🌺

প্রচুর হাসতে হবে

বনের মধ্যে হেঁটে বেড়াচ্ছিল এক চালাক শিয়াল। আচমকা এক বাঘ এসে তার সামনে দাঁড়াল। এখনই ঘাড় মটকাবে- এমন অবস্থা।


শিয়াল : ভাই সাহেব, মরণের আগে একটা খায়েস ছিল।


বাঘ : বল কী তোর খায়েস।


শিয়াল : গত রাতে বউয়ের সঙ্গে প্রচণ্ড ঝগড়া হইছে। শশুর, শাশুড়ি পাশে ছিল বলে সাইজ করতে পারি নাই। সকালবেলা ওরা চলে গেছে। এখন বউটা একা বাসায়। গত রাতের ঝালটা একটু মিটাইতে চাই। তাতে তোমারও লাভ হবে। আমি যখন ওরে পেটাব, ও তো ক্লান্ত হয়ে যাবে। তখন আমাদের দুজনকে একসঙ্গে খেতে পারবে।


শিয়ালের কথায় যুক্তি খুঁজে পেয়ে বাঘ রাজি হয়ে গেল। তারপর শিয়ালের গর্তের সামনে এনে ওকে ছেড়ে দিল। শিয়াল গর্তে ঢুকে আর বের হয় না।


গর্তের বাইরে থেকে বাঘ বলল, 'কী রে ব্যাটা বের হস না কেন?'


শিয়াল : বের হমু ক্যান? আমাদের মধ্যে তো মিলমহব্বত হয়ে গেছে।

.

এই জোকসের মোড়ালটা কি এমন? বউয়ের সঙ্গে মাঝে মাঝে রাগ করতে হয়, বিপদ থেকে উদ্ধার পাওয়া যায়। আবার রাগটা বেশিক্ষণ ধরে রাখতে নাই তাহলে বিপদ বাড়তে পারে। :)

বাঁচতে হলে হাসতে হবে

ছুটির দিন। স্বামী-স্ত্রী ঘরে বসে সময় কাটাচ্ছে। স্ত্রী বললো, 'চলো সময় কাটাতে দু'জনে একটা খেলা খেলি। তুমি একটা কাগজে চারটা মেয়ের নাম লেখো, যাদের তুমি পছন্দ করো। আর আমি চারজন পুরুষের নাম লিখছি, যাদের আমি পছন্দ করি।'


দু'জনে কাগজ-কলম নিয়ে লেখা শুরু করে দিল। কিছুক্ষণ পরে কাগজ খোলা হলো। বউ লিখেছে: জীবনানন্দ দাশ, হুমায়ূন আহমেদ, নায়ক রাজ রাজ্জাক, সালমান শাহ।


স্বামী লিখেছে: ছোটবেলার বন্ধু তিশা, মামাতো শা/লি সাদিয়া, পাশের বাসার ইমা ভাবী,ভার্সিটির জুনিয়র লিজা।🙂 এখনতো স্ত্রী রেগে লাল, স্বামীর এখন কি হবে?