সত্যিকারের ভালোবাসা কেমন হয় | খুব কষ্টের গল্প

 ভালোবাসার গল্প

ভালোবাসার গল্প

মৃত মায়ের শেষ ইচ্ছা রাখতে কেন্সারে আক্রান্ত নীলাকে আমার বিয়ে করতে হয়েছে!!মা মা*রা যাওয়ার আগে আমি তাকে কথা দিয়েছিলাম যে আমি নীলাকে বিয়ে করবো!! আসলে নীলা হলো আমার মায়ের বেস্টফ্রেন্ড এর মেয়ে!!!! আমার মা আর নীলার মা একে অপরকে কথা দিয়ে ছিলেন যে নীলা আর আমার বিয়ে দেবেন!! কিন্তু আমার  বিয়েটা হওয়ার আগেই মা মা*রা গিয়েছিলেন!!


কিন্তু মা*রা যাওয়ার আগে আমাকে প্রতিঙ্গা করিয়ে গিয়েছিলো!! যে আমি যেন নীলাকে বিয়ে করি!! নয়তো ওনি মরে গেলেও ওনার আত্মা শান্তি পাবে না!! বিয়েটা করতে আমার কোন সমস্যা ছিলো না!! কারন আমি আগে থেকেই নীলাকে পছন্দ করতাম!! কিন্তু বিয়ের কিছুদিন আগে জানা যায় নীলার কেন্সার হয়েছে!! ও যে কোন দিন মা*রা যেতে পারে!! হতে পারে সেটা ১ দিন,, ২ দিন বা ১বছর ,  ২ বছর!! আমি এই কথাটা শুনার পর  প্রথমে না বলে দিয়েছিলাম!! 


কিন্তু আমি ত আমার মৃ*ত মাকে কথা দিয়েছি যে নীলাকে আমি বিয়ে করবো!!আমি বুঝতে পারছি না আমার কী করা উচিত!!  এক দিকে নিজের জীবন এর প্রশ্ন!! ওন্যদিকে মৃ*ত মাকে দেওয়া কথা!! অবশেষে মৃত মায়ের কথাটাই রাখবো এই সিদ্ধান্ত নিলাম!! আমি নীলার বাবা মায়ের সাথে কথা বললাম!!কিন্তু ওনার বিয়েটা দিতে রাজি হচ্ছিলো না!!


ওনারা চাই না আমার জীবনটা অকালেই শেষ হয়ে যাক!! আমি ওনাদের পায়ে ধরে বললাম আমার মৃ*ত মায়ের শেষ ইচ্ছেটা রাখতে!!! অনেক কষ্টে ওনাদের রাজি করালাম!! কিন্তু একটা গোপন বিষয় কী জানেন?? নীলার যে কেন্সার হয়েছে এটা এখনো ও জানে না!! আমাদের বিয়ের আয়োজন করা হলো!! আর বিয়েটাও হয়ে গেলো!! আজ আমাদের বাসর রাত!! নীলা আগে থেকেই বাসর ঘরে বসে আছে!!


আমি বাইরে দাড়িয়ে আছি!!  একটা সিগারেট ধরলাম!! খুব চিন্তা হচ্ছিলো!! আমি এটা মেনে নিতে পারছিলাম না!! নীলা যে কোন দিন মা*রা যেতে পারে!!  ভাবলাম ওকে যদি একটু অবহেলা করি তাহলে হয়তো ও আমার থেকে দূরে সরে যাবে!! আর ও মা*রা গেলে ওকে অন্তর্ত ভুলে থাকতে পারবো!! এই সব কথা ভাবতে ভাবতে নিজের অজান্তেই চোখ দিয়ে জল পরতে থাকলো!!  কোন ভাবেই চোখের জলকে আটকে রাখতে পারছিলাম না!!


সারা রাত বারান্দায় দাড়িয়ে ছিলাম!!

নীলা একাই রোমে বসে ছিলো!! প্রায় সকাল হয়ে গিয়েছিলো!! তখন রোমে ঢুকলাম!!! কিন্তু আমি রোমে ঢুকতেই নীলা বলে উঠলো সারা রাত বাইরে দাড়িয়ে ছিলেন!! এখন একটু ঘুমিয়ে নিন!! আমি নীলার কথাটা শুনে অবাগ হলাম!! সারা রাত বাসর ঘরে আসিনি!! তবোও  বিন্দু মাত্র অভিযোগ নেই ওর!! ও আমার শুয়ার জন্য বিছানাটা ছেড়ে দিলো!!

নীলা আমার জন্য বিছানটা ছেড়ে দিলো!! আমি গিয়ে শুয়ে পরলাম!!  খুব সকালে কারো পায়ের নুপুরের আওয়াজে আমার ঘুম ভাঙ্গলো!!  দেখতে পেলাম নীলা নুপুর পরে আছে!! আমি ওকে নুপুর খুলে রাখতে বললাম কারন আমার ঘুমের সমস্যা হচ্ছিলো!!নীলা মুখটা কালো করে নুপুর দুটো খুলে রাখলো!! আমি একটু পর ঘুম থেকে উঠে ফ্রেস হয়ে নীলাম!! রোমে বসে বসে ভাবছিলাম নীলা একদিন আমাকে ছেড়ে চলে যাবে কী করে ওকে ভুলে থাকবো!!


সেই সময় নীলা আমার কাছে আসলো!! আর বললো চল না আমরা একটু বাইরে ঘুরে আসি!! আমি বললাম এসব নেকামো আমার ভাল লাগে না!! এখান থেকে যাও!! নীলা মন খা*রাপ করে রোমে চলে গেলো!! কথাটা বলার পর নিজের খুব খা*রাপ লাগছে!! এভাবে ওকে অবহেলা করা কী ঠিক হচ্ছে!!!! বিকালে নীলা আমার জন্য চা বানিয়ে আনলো!! আমি চায়ের কাপটা ছুড়ে মারলাম!! আর বললাম আমি তুমাকে চা বানাতে বলেছি কী??


নীলা কাঁদতে কাঁদতে রোমে চলে গেলো!!আমি বাইরে বেরিয়ে এলাম!! একে বারে রাতে বাড়িতে গেলাম!! গিয়ে দেখলাম  নীলা বিছানায় শুয়ে আছে!! কী মায়াবী মুখ!! আমি এই মেয়েটাকে কী করে অবহেলা করছি!!!! নীলা জেগে গেলো আর আমাকে বললো আপনি এসে গেছেন?? আমি আপনার খা*বার দিচ্ছি!! এই বলে যেই যেতে চাইলো!! আমি নীলার হাতটা ধরে ফেললাম!! আর ওকে বুকে জড়িয়ে ধরলাম!! আর কেঁদে কেঁদে বললাম আমি তুমাকে হারাতে চায় না নীলা!!


আমি তুমাকে সারা জীবন আমার পাশে চায়!! নীলা বুঝতে পারছে না আমি কেন এতো কাঁদছি!! নীলা আমাকে আর শক্ত করে জড়িয়ে ধরে বললো আমি তুমাকে ছেড়ে কখনো কোথাও যাব না দেখো!!??আমি নীলার অবহেলা করতে গিয়ে আরো বেশি ভালবেসে ফেলেছি!! ওর ভালবাসার পরিধি এতটাই বেশি ছিলো যে আমি ভুলেই গেছি ওর কেন্সার ছিলো!!  আমি ওর অনেক খেয়াল রাখতাম!! ওকে খায়িয়ে দিতাম!! ওর চুল আঁচড়ে দিতাম!! 


ও আমাকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ঘুমাতো!! কিন্তু আমাদের সুখের দিন গুলো বেশি দিন রইলো না!!! বিয়ের এক মাসের মধ্যে নীলা খুব অসুস্থ হয়ে পরলো!! আমি নীলাকে ডাক্তার এর কাছে নিয়ে গেলাম!!! আর ডাক্তার বললো তারা দুঃখিত!! তাদের কিছু করার নেই!! নীলা আর কিছু সময়ের জন্য এই পৃথিবীতে আছে!! আমাকে শেষ বারের মতো দেখা করেতে বললো!! আমি নীলার সাথে দেখা করতে ভিতরে গেলাম!!


নীলা আমাকে দেখেই হাতটা বাড়িয়ে  দিলো!!! বললো শেষ বারের মতো একবার ধরো আর তো পারবে না!! আমি বললাম কি বলছো এই সব তুমার কিছুই হবে না!!!! আজ আর লুকিও না  !!! নীলা একটু হেসে বললো যে আমাকে এতটা ভালবাসে সে আমাকে অবহেলা করে আবার আড়ালে কাঁদে!!সেই দিন ওই বুঝে গিয়েছিলাম আমার সময় প্রায় ফুরিয়ে এসেছে!! আমি কাঁদতে পারছি না!! কিন্তু আমার ভেতরটা চিৎকার করে বলছে আমি তুমাকে ছাড়া বাঁ*চবো না 

 নীলা!!! 


নীলা বললো আচ্ছা শেষ বারের মতো একবার বুকে জড়িয়ে ধরবে!! একবার বলো না নীলা তুমাকে ভালবাসি!!  নীলাকে বুকে জড়িয়ে নিলাম!!! বললাম নীলা আমি তুমাকে খুব ভালবাসি!! কিন্ত   নীলা আর কোন কথা বলছে না!!আমার ভালবাসার কথা হয়তো নীলা শুনতেই পেলো না!! কারন আমার নীলা ঘুমিয়ে গেছে!! চলে গেছে না ফেরার দেশে। আর বে*চেঁ নেই আমার নীলা। নীলাকে বুকে জড়িয়ে ধরে চিৎকার করে কাদতে  থাকলাম। সেদিন নীলার লা*শটা নিজ কাঁধে করে কব*রাস্হা*নে নিয়ে গিয়েছিলাম। আর স্বার্থপরের মতো কব*রা*স্হানে ওকে একা রেখে এসেছি।এর পরে আর বিয়ে করা হয়নি। বাকি জীবন টা ওর স্তৃতি বুকে নিয়ে বেচে থাকবো।এ ভাবে সমাপ্ত হলো আমার অসমাপ্ত ভালবাসার গল্পের অধ্যায়।


সমাপ্ত-----


বাস্তব জীবনের গল্প পড়ুন।