স্বামী স্ত্রীর ঘনিষ্ঠ সম্পর্ক & স্বামী স্ত্রী

 স্বামী স্ত্রী নিয়ে উক্তি

স্বামী স্ত্রী নিয়ে উক্তি

স্ত্রীকে কখনো অব'হেলা করবেন না কারণ: একটা সময় পর এই মানুষটিকেই শুধু পাশে পাবেন আর কাউকে না, যে কারনে স্ত্রী'কে অর্ধা'ঙ্গিনী বলা হয়েছে!'

কিন্তুু আফসোস সব পুরুষ এটা বুঝেনা!

স্বামী স্ত্রীর আদর ভালোবাসা

১ মিনিট ধৈর্য ধরে পড়ুন:>

এক লোক তার স্ত্রীর গায়ে হাত তুললো। তাতে রাগ করে স্ত্রী বললো: আমি অভিযোগ করতে যাচ্ছি।


স্বামী: তোমাকে বাহিরে যাওয়ার অনুমতি দেবে কে?


স্ত্রী: তুমি কি মনে কর যে তুমি আমাকে বাধা দিতে পারবে?


স্বামী:তোমার যা ইচ্ছে তাই কর দেখি তোমার দৌড় কতটুকু?


স্ত্রী সাথে সাথে বাথরুমে ঢুকে পড়লো। তাই স্বামী চিন্তা করলো হয়তো সে বাথরুমের জানালা দিয়ে বাহিরে যাওয়ার চেষ্টা করছে। তাই স্বামী বাথরুমের বাহিরে চারদিকটা ভালোভাবে দেখলো ।না তেমন কিছু বুঝা যাচ্ছে না।


একটু পর ঘরে এসে দেখলো যে,স্ত্রী অযু করে বাথরুম থেকে বাহির হয়েছে। স্বামীকে উদ্দেশ্য করে বললো: আমি তার কাছেই অভিযোগ জানাবো যিনি আমাকে আপনার অধিনস্থ বানিয়েছেন। সেখানে আদিনার কোনো দেয়াল নেই, নেই কোনো দরজা, যা দিয়ে আপনি আমাকে বাধা দিবে। তার দরজা তো বন্ধ করা যায় না।


স্বামী আর কিছু বললো না টেনশনে পড়ে গেল। স্ত্রী নামাজে দাড়িয়ে পড়লো। নামাজের সিজদা অনেক লম্বা করে দিল। সময় গড়িয়ে যাচ্ছে কিন্তু সিজদা তো শেষ হয় না। অনেকক্ষন পর সেজদা শেষ হলো নামাজ যখন শেষ করে স্ত্রী যখন দু'হাত উঠালো তখন স্বামী তার হাত ধরে ফেলে বললো: সিজদায় আমার জন্য যে পরিমান বদ দোয়া করেছো তাতে কি যথেষ্ট হয়নি। আল্লাহর শপথ করে বলছি, এই এক রাগারাগি আমি ইচ্ছে করে করেনি। তুমি আর বদ দোয়া করোনা প্লিজ।


তখন স্ত্রী বললো: এজন্যই আমি আপনার জন্য বদদোয়া করিনি। অন বদদোয়া করেছি শয়তানের জন্য। আমি কি এতই বলদ যে, আমার হায় রবো। যাকে আমি অনেক ভালোবাসি।

স্বামী স্ত্রীর ভালোবাসা

 এমন স্ত্রী সবার তকদীরে নসীব হয় না!

এক আফগানী বৃদ্ধ মানুষ তার বউয়ের মৃত্যুর পর ওনি সাংবাদিককে বলতেছেন- আমার বউ ৫০ বছর যাবত একটুও বিরক্তি ছাড়া আমার সেবা করে গেছেন! কোনোদিন হু শব্দ করেননি আমার কথার মধ্যে! ৫০ টা বছর আখলাকের সাথে আমার আনুগত্য করে গেছেন! সবসময় ঘর-বাড়ির কাজ করে গেছেন হাসি মুখে। আমাকে সাতজন নেক সন্তান দিয়ে গেছেন। আমার স্ত্রী আমার কাছে এই পৃথিবীর দ্বিতীয় খাদিজা। যাকে আমি সবথেকে বেশি ভালোবাসি। যার চেহারা ছিল কয়লার মত কালো কিন্তু আকৃতি ছিল চাঁদের মত সুন্দর। আমি এখন সারাদিন পাহাড়ে ঘুড়ে এসে বাসার দরজা খুলে দেখি আমার বউ নেই, তখন নিজেকে পৃথিবীর সবচেয়ে বড় এতিম মনে হয়! এই কষ্ট ঘুমাতে গেলে কিছুক্ষণের জন্য ভুলে যায়, যখন ঘুম থেকে উঠি তখন আমার খাদিজার কথা মনে পড়ে। এই দুনিয়া যদি আমার খাদিজাকে না নিয়ে যেত, ওল্লাহী আমি তার দাস হয়ে থাকতাম। আল্লাহ আমার খাদিজাকে জান্নাতের উচ্চ মাকামে রাখুক, আমীন। 

সুবহানাল্লাহ আলহামদুলিল্লাহ।

স্বামী স্ত্রীর ইসলামিক স্ট্যাটাস

 এক ব্যাক্তি কে জিজ্ঞেস করা হলো আপনার স্ত্রী এতো কালো তারপরও আপনি কিভাবে তার সাথে সংসার করেন? কিভাবে তার হক আদায় করেন? আপনাদের মধ্যে কি ভালোবাসা বলতে আদৌও কিছু আছে?


লোকটা হাসিমুখে উত্তর দিলো, আমার স্ত্রী দুনিয়াতে কালো হলেও আশা করি জান্নাতে সে কালো থাকবে না! আমি তাকে আল্লাহর জন্যই ভালোবাসি এবং আল্লাহর জন্যই আমি তার হক আদায় করি। আমার স্ত্রী কালো হলেও প্রতিদিন তার কপালে চুমু খেতে হয়, দিন শেষে বাড়ি ফেরার সময় তার জন্য ছোট্ট একটি উপহার নিয়ে আসতে হয়...!


আমি এগুলো এজন্যই করি যে আল্লাহ তায়ালা আমার উপর সন্তুষ্ট হবেন। রাসুলুল্লাহ সাঃ বলেছেন তোমাদের মধ্যে সর্বোত্তম ব্যাক্তি সেই যে তার স্ত্রীর কাছে উত্তম (তিরমিজি) 


আমিও এই হাদিসের উপর আমল করি, স্ত্রীর কাছে উত্তম হওয়ার চেষ্টা করি। আশা করি আল্লাহ তায়ালা আমাকে কবুল করবেন এবং তাকে ও আমাকে একসাথে জান্নাতে রাখবেন!

এমনই হোক স্বামী স্ত্রীর ভালোবাসা একমাত্র আল্লাহর জন্য!💜

স্বামী স্ত্রীর ভালোবাসা উক্তি

বিবাহিত পুরুষ টেনশন করলে।

ওই পুরুষ যেনো তার স্ত্রীর সঙ্গে কথা বলে কারণ স্ত্রীর আওয়াজ স্বামীর শরীরে অক্সিটোসিন নামক কেমিক্যাল নিঃসরন করে যার কারণে স্বামী যতই??

ডিপ্রেশন বা টেনশনে থাকুক স্ত্রীর সঙ্গে কথা বললে মন ভালো হয়ে যায়।

স্বামী স্ত্রীর ভালবাসা ছোট গল্প পড়ুন...